আজ- ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ মঙ্গলবার  সকাল ৬:২৫

মওলানা ভাসানীর মৃত্যুদিবস সরকারিভাবে পালনের দাবি

 

দৃষ্টি নিউজ:

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মৃত্যু দিবস জাতীয় পর্যায়ে সরকারিভাবে পালনের দাবি করা হয়েছে।

মঙ্গলবার(১৬ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মিলনায়তনে ‘মওলানা ভাসানীর অসাম্প্রদায়িক চেতনা’ শীর্ষক সেমিনারে বক্তারা ওই দাবি করেন।

মওলানা ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর(অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ডক্টর এআরএম সোলাইমান।


সেমিনার উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ডক্টর মো. ইকবাল মাহমুদের সভাপতিত্বে মূখ্য আলোচক ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ডক্টর সৈয়দ আনোয়ার হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ডক্টর মো. সিরাজুল ইসলাম ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন, বিশ^বিদ্যালয়ের কোর্স শিক্ষক সৈয়দ ইরফানুল বারী।


সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন, মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উদযাপন কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ডক্টর সৈয়দ মওদুদ-উল-হক। বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডক্টর মোহা. তৌহিদুল ইসলাম। সেমিনারটি সঞ্চালনা করেন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক দেবশ্রী পাল।


সেমিনারে বক্তারা বলেন, সারাদেশ আজ সাম্প্রদায়িকতায় বিপন্ন। বঙ্গবন্ধু ও মওলানা ভাসানী ছিলেন সম্পূর্ণ অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী। তারা ধর্মকে রাজনীতির উর্ধে রাখতেন। আজ মওলানা ভাসানী বেঁচে থাকলে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সিংহের মত গর্জে উঠতেন। মওলানা ভাসানী ও বঙ্গবন্ধুর মত অমর নেতাদের আমরা হারিয়েছি।


মওলানা ভাসানীর মৃত্যুদিবস জাতীয় পর্যায়ে সরকারিভাবে পালনের দাবি জানিয়ে বক্তারা বলেন, বঙ্গবন্ধু হত্যা ও মওলানা ভাসানীর আদর্শ থেকে বিচ্যূতিই বর্তমান দারিদ্রতার অন্যতম কারণ।

মওলানা ভাসানীকে চর্চার নামে কেউ কেউ অপচর্চা করছেন। মওলানা ভাসানী আজীবন মেহনতি ও গণমানুষের পক্ষে রাজনীতি ও সংগ্রাম করেছেন কিন্তু কখনও ক্ষমতা স্পর্শ করেননি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno