আজ- ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  রাত ১:১৩

মধুপুরে খ্রিস্টীয় ধর্মাবলম্বীদের বড়দিন উদযাপিত

 

মধুপুর সংবাদদাতা:

টাঙ্গাইলের মধুপুরে খ্রিস্টীয় ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উৎসব মুখর পরিবেশে উদযাপন করা হয়েছে। শনিবার(২৫ ডিসেম্বর) গড়াঞ্চলের লালমাটি অধ্যুষিত মধুপুরে প্রতিষ্ঠিত গির্জায় গির্জায় প্রার্থনা ও সামাজিক ভাবে বাড়ি বাড়ি স্থানীয়রা কীর্তন পরিবেশন করে।

এ উপলক্ষে শুক্রবার(২৪ ডিসেম্বর) দিনগত রাতে কীর্তনে মেতে উঠে শিশু-কিশোর ও বৃদ্ধ-বণিতারা। কীর্তন শেষে পিঠা-পুলি খাওয়ায় তারা মেতে উঠে।

বড়দিনকে কেন্দ্র করে তাদের বাড়ি ঘরে সাজ সাজ রব বিরাজ করে। কেউ কেউ ঘর-বাড়ি ও কবরস্থানকে বর্ণিল কাগজে সাজান। পাড়ায় পাড়ায় খেলাধূলাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিয়ে-সাধি এবং শ্রাদ্ধও শুরু হয়ে গেছে বড়দিনকে কেন্দ্র করে। অনেকদিন পর আত্মীয়-স্বজনদের কাছে পেয়ে বড়দিনের আনন্দ ভাগাভাগি করে নিচ্ছে।


শুক্রবার সকালে মধুপুরের জলছত্র ধর্ম পল্লীতে বড়দিনের শুভেচ্ছা বিনিময় করেন ও কেক কাটেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ডক্টর মো. আব্দুর রাজ্জাক এমপি।

এ সময় স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামীলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। জলছত্র ও পীরগাছা ধর্মপল্লীসহ বিভিন্ন গ্রামের গির্জায় গির্জায় প্রার্থনা করা হয়।

মধুপুরের পিরোজপুর, চাপাইদ, মমিনপুর, ধরাটি, নয়নপুর, সাইনামারী, জালিচিরা, চুনিয়া, পীরগাছা, জলছত্র, গায়রা, মাগন্তিনগর, বেরিবাইদ, গেচুয়া, বেদুরিয়া, কাকরাগুনি, জয়নাগাছা, জালাবাদা, বাঘাডোবা, টেলকি, থানারবাইদ, ইদিলপুরসহ স্থানীয় গারো সম্প্রদায়ের বসবাসরতদের বিভিন্ন গ্রামে বড়দিনের উৎসব আনন্দের ফোয়ারা বইছে।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে ৮৬টি গীর্জায় ৪৩ মে. টন জিআর প্রদান করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno