আজ- ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ বুধবার  সকাল ৭:৩০

মির্জাপুরের পাঁচ ইটভাটা মালিককে ৩০ লাখ টাকা জরিমানা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পাঁচটি ভাটায় পরিবেশ আইন না মেনে ইট পোড়ানো, পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের অনুমোদন না থাকায় ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও প্রত্যেকটি টি ইটভাটার চুল্লি ভেঙে দেওয়া হয়েছে।

বুধবার (৬ জানুয়ারি) দিনব্যাপী পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই জরিমানা ও চুল্লি ভেঙে দেওয়া হয়।

আর্থিক দণ্ডপ্রাপ্ত ইটভাটাগুলো হচ্ছে- ভাই ভাই ব্রিকস, দিশা আশা ব্রিকস, হাকিম এন্টারপ্রাইজ, স্টার স্টাইল ব্রিকস ও এসবিএম ব্রিকস। প্রত্যেকটি ইটভাটা মালিককে ৬ লাখ টাকা করে মোট ৩০ লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়।

এ সময় টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম, সহকারী পরিচালক সজীব কুমার ষোষ, মির্জাপুর ইটভাটা মালিক সমিতির সভাপতি মুক্তার আলী, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম জানান, পরিবেশ আইন না মেনে ইট পোড়ানোর কারণে মির্জাপুর উপজেলার পাঁচটি ইটভাটা মালিককে আর্থিক জরিমানা করা হয়েছে। এ সময় ইটভাটাগুলোর চুল্লি ভেঙে দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno