আজ- ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ রবিবার  সকাল ১০:১৩

মির্জাপুরে বিসিক শিল্পপার্কের অবৈধ স্থাপনা উচ্ছেদ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের মমিন নগর মৌজায় বিসিক শিল্পপার্ক স্থাপনের জায়গায় অবৈধভাবে বসবাসকারী ৩৪টি পরিবারকে উচ্ছেদ করা হয়। বৃহস্পতিবার(৮ সেপ্টেম্বর) টাঙ্গাইলের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজা মো. গোলাম মাসুম প্রধানের নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করা হয়।


টাঙ্গাইল জেলা প্রশাসনের সংশ্লিষ্ট সূত্র জানায়, সারাদেশে বিসিক শিল্পনগরী গড়ে তোলার জন্য ২০১৫ সালে প্রধানমন্ত্রী একটি প্রকল্পের ঘোষণা দেন। ওই প্রকল্পের আওতায় টাঙ্গাইলের মির্জাপুরে মমিন নগর মৌজায় ৪৯.৩৫ একর জমি নির্ধারণ করা হয়। এরমধ্যে ২৫.৩২ একর সরকারি খাস জমি রয়েছে। ২০২০ সালের শেষ দিকে ওই প্রকল্পের জন্য ভূমি অধিগ্রহণসহ প্রয়োজনীয় কাজ শেষ করা হয়।


এদিকে, মির্জাপুরের মমিন নগর মৌজার সরকারি জমিতে অবৈধভাবে লোকজন বসবাস করায় তাদেরকে সরে যেতে অনুরোধ করা হয়। পরে এ নিয়ে টাঙ্গাইলের জেলা প্রশাসক ডক্টর মো. আতাউল গনি বসবাসকারীদের নিয়ে মতবিনিময় করেন।

একই সঙ্গে তাদের সরে যাওয়ার জন্য প্রাথমিকভাবে নগদ ১০ হাজার টাকা ও একই ইউনিয়নের দেওহাটা এলাকায় জমি বরাদ্দ দেওয়া হয়। কিন্তু সেখানে বসবাসরত ৩৪টি পরিবারের লোকজন সরকারি জায়গা ছাড়ছিল না। পরে বৃহস্পতিবার দুপুরে সেখানে উচ্ছেদ অভিযান চালানো হয়। এসময় মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আমিনুল ইসলাম বুলবুল সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


ওই প্রকল্পের পরিচালক প্রকৌশলী দেলওয়ার হোসেন জানান, সরকারি খাস জমিতে বসবাস করে আসা লোকজনকে দেওহাটাতে সরে আসতে বেশ কয়েকবার সভা ও মতবিনিময় করা হয়। কে কোথায় থাকবে তাও নির্ধারণ করে দেওয়া হয়। কিন্তু তাতেও অবৈধ দখলকারীরা সরে যাচ্ছিল না। এজন্য উচ্ছেদ অভিযান চালানো হয়।


মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান জানান, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের মধ্যে গোড়াই মমিননগর বিসিক শিল্পপার্ক রয়েছে। সকল প্রতিবন্ধকতা নিরসন করে শিল্পপার্ক স্থানের উপযোগী করতে জেলা প্রশাসনের কার্যক্রম চলছে। তারই আওতায় ওই অভিযান পরিচালনা করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno