আজ- ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১:০৪

যমুনায় বালু উত্তোলন বন্ধে লাঠি ও ঝাঁড়ু হাতে এলাকাবাসীর মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীর পূর্ব তীর রক্ষা বাঁধের কাছ থেকে বালু উত্তোলন বন্ধের দাবিতে লাঠি ও ঝাঁড়ু হাতে নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

বুধবার(২৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার অর্জুনা ইউনিয়নের বলরামপুর এলাকায় যমুনার পূর্ব তীরে ওই মানববন্ধন করা হয়। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে তারাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে সমবেত হয়।


স্থানীয় বাসিন্দা শরিফ উল্লাহ শরিফের নেতৃত্বে আয়োজিত মাবনবন্ধনে মোহাম্মদ ফজলুর রহমান, হায়দার আলী, তোজাম্মেল হোসেন, আব্দুর রাজ্জাক ও রাজু মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। মানববন্ধনে কয়েক গ্রামের সহস্রাধিক ক্ষতিগ্রস্ত পরিবার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশ নেয়।


মানববন্ধনে বক্তারা বলেন, ফলদা ইউপি চেয়ারম্যান সাইদুল ইসলাম তালুকদার দুদুু ও সেচ্ছাসেবক লীগ নেতা ইকো মিয়ার নেতৃত্বে এলাকার কিছু প্রভাবশালী নেতার যোগসাজশে সরকারি বালু মহলের নাম করে দীর্ঘদিন যাবৎ

ড্রেজার বসিয়ে অবৈধভাবে নলিন থেকে রায়ের বাশালিয়া গ্রাম রক্ষা বাঁধ ও তার অদূরে ফসলি জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে। অবৈধ বালু উত্তোলন কাজে কেউ বাঁধা দিলে তাদেরকে নানাভাবে হয়রানিসহ হুমকি দেয়া হয়।


বক্তারা আরও বলেন, কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত তীর রক্ষা বাঁধের কাছে বালু উত্তোলন অব্যাহত থাকলে বন্যা মৌসুমে হুমকির মুখে পড়বে চারটি গ্রামের দুইটি উচ্চ বিদ্যালয়, তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাঁচটি মসজিদ, তিনটি গোরস্থান, একটি মাদরাসা, একটি মন্দির এবং গুচ্ছ গ্রাম। প্রশাসনকে বার বার জানালেও কোন কার্যকর ব্যবস্থা নেওয়া হয়নি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno