আজ- ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ মঙ্গলবার  ভোর ৫:১৫

যমুনা নদীতে ইলিশ ধরায় জেল-জরিমানা

 

দৃষ্টি নিউজ:

যমুনা নদীর টাঙ্গাইল অংশে সরকারি নির্দেশনা অমান্য করে ইলিশ ধরার অপরাধে মো. আব্দুল খালেক নামে এক জেলেকে পাঁচ দিনের কারাদণ্ড ও অপর দুই জেলেকে ২০০ টাকা করে মোট ৪০০ টাকা জরিমানা করা হয়েছে।

টাঙ্গাইল সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত বুধবার (২০ অক্টোবর) দিনব্যাপী অভিযান চালিয়ে ওই দণ্ড দেন।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আইয়ুব আলী সহ নৌ-পুলিশ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।


ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুল ইসলাম জানান, মা ইলিশ সংরক্ষণে গত ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত সব ধরণের ইলিশ মাছ ধরা, পরিবহন ও বিক্রি বন্ধে সরকার নিষেধাজ্ঞা জারি করছে।

সরকারি নির্দেশনা অমান্য করে যমুনা নদী থেকে ইলিশ ধরার অপরাধে সদর উপজেলার চক গোপাল গ্রামের আজিম উদ্দিন মন্ডলের ছেলে মো. আব্দুল খালেককে পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও অপর দুই যুবককে ২০০ টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া প্রায় ২০ হাজার মিটার কারেণ্ট জাল জব্দ ও পরে তা পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno