আজ- ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৪:৩২

রাতারাতি সিসা কারখানার মালিক-শ্রমিক উধাও :: জমির মালিককে জরিমানা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইলে প্রশাসনের অভিযান চালানোর খবর পেয়ে অবৈধ সিসা কারখানার মালিক ও শ্রমিকরা রাতারাতি পালিয়ে যাওয়ায় জমির মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

শনিবার(১২ সেপ্টেম্বর) সকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার সরকারের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত ওই জরিমানা করেন।

জানা যায়, ঘাটাইল উপজেলার ধলাপাড়া ইউনিয়নের দক্ষিণ আশারিয়া চালা গ্রামে বনের ভেতর গত ৬ সেপ্টেম্বর তারিখ থেকে স্থানীয় হাজী মুনসুর আহমেদের জায়গা ভাড়া নিয়ে পুরনো ব্যাটারী থেকে সিসা তৈরির কারখানা স্থাপন করেন, গাইবান্ধা জেলার গোবিন্ধগঞ্জ গ্রামের কতিপয় ব্যক্তি।

খবর পেয়ে শনিবার সকালে ভ্রাম্যমান আদালত বনবিভাগের ধলাপাড়া রেঞ্জ অফিসারকে সঙ্গে নিয়ে সিসা তৈরি কারখানায় অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে সিসা তৈরির সাথে জড়িত কাউকে না পেয়ে জমির মালিক মুনসুর আহমেদকে অবৈধ কারখানা স্থাপনে সহায়তার দায়ে ২০ হাজার টাকা জরিমানা করেন। এ সময় সিসা তৈরির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

স্থানীয় একাধিক সূত্র জানায়, উপজেলা প্রশাসনের অভিযান চালানো হতে পারে এমন খবর পেয়ে সিসা তৈরির সাথে জড়িতরা শুক্রবার(১১ সেপ্টেম্বর) দিনগত রাতেই গা-ঢাকা দিয়েছে।

এ বিষয়ে ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার জানান, সিসা তৈরির বিভিন্ন সরঞ্জাম জব্দ করে ধলাপাড়া রেঞ্জ অফিসারের হেফাজতে রাখা হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno