আজ- ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  ভোর ৫:৩০

রাশিয়ায় ফেসবুক ও টুইটার নিষিদ্ধ

 

দৃষ্টি ডেস্ক:

রাশিয়ায় ফেসবুক ও টুইটার নিষিদ্ধ করা হয়েছে। শুক্রবার(৫ মার্চ) রাশিয়ার যোগাযোগ তদারকি সংস্থা রোসকোমনাডজোর দেশটিতে এই পরিষেবাগুলো নিষিদ্ধ করে। এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।


জানা গেছে, মার্চেই রাশিয়ান ফেডারেশনে ফেসবুক নেটওয়ার্কের (মেটা প্ল্যাটফর্মের মালিকানাধীন) ব্যবহার বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো। এ ঘোষণার পর মেটা প্রেসিডেন্ট নিক ক্লেগ বলেন, এ সিদ্ধান্তের মাধ্যমে রাশিয়ান ব্যবহারকারীদের নির্ভরযোগ্য তথ্য উৎস থেকে বিচ্ছিন্ন করা হবে।

হোয়াইট হাউসও এই পদক্ষেপের প্রতিক্রিয়া জানিয়ে বলেছে, এটি গভীরভাবে উদ্বেগজনক। তবে দেশটিতে ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ এখনও কাজ করছে।


এদিকে, এক প্রতিবেদনে তাস নিউজ এজেন্সি জানিয়েছে, শুক্রবার রাশিয়ার যোগাযোগ তদারকি সংস্থা রোসকোমনাডজোর টুইটার ব্যবহার সীমিত করেছে।

অন্যদিকে ইন্টারফ্যাক্স এবং আরআইএ নভোস্তি সংবাদ সংস্থার মতে, ২৪ ফেব্রুয়ারি থেকে অভিশংসক প্রধানের অনুরোধে রাশিয়ায় টুইটার ব্যবহার সীমাবদ্ধ করা হয়েছে।


ইউক্রেনে হামলা করার পর থেকে মস্কোর দাবি তাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে পশ্চিমা গণমাধ্যমগুলো। এজন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টুইটার নিষিদ্ধ ঘোষণা করেছে রাশিয়া।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno