আজ- ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ শনিবার  সকাল ৬:৪৫

সৃষ্টি স্কুলের ছাত্র শিহাব হত্যার বিচার দাবিতে সহপাঠীদের মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে স্বনামধন্য বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সৃষ্টি স্কুলের আবাসিকে পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব- এর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (২২ জুন) বিকালে শহরের পুরাতন বাসষ্ট্যান্ডে ঢাকা-টাঙ্গাইল সড়কে টাঙ্গাইল জেলা ছাত্রলীগের উদ্যোগে সৃষ্টি স্কুলের শিক্ষার্থীদের সাথে নিয়ে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।


মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, শিহাব পঞ্চম শ্রেণির ছাত্র, সে কি কারণে আত্মহত্যা করবে? তার আত্মহত্যা করার মতো মানসিকতাই তৈরি হয় নাই। তাকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে।

তারা বলেন, শিহারেব মৃত্যুর ঘটনাই প্রথম নয়- এর আগেও আরও একই রকম ঘটনা ঘটেছে। স্কুল কর্তৃপক্ষ টাকা দিয়ে সেসব ঘটনা ধামাচাপা দিয়েছে।


মানববন্ধনে শিক্ষার্থীরা আরও বলেন, আমরা এখানে পড়তে এসেছি- মরতে নয়। আমাদের পরিবার আমাদের পড়তে পাঠিয়েছেন। শিক্ষকরা শাসন করবেন- কিন্তু সেই শাসন কেন পৈশাচিক হবে?


এসময় শিক্ষার্থীরা শিক্ষকদের দোষারূপ করে বলেন, আমাদের শিক্ষকরা বইয়ের ভাষায় মানবতার কথা বলেন- কিন্তু তারা মানবিক নন।


প্রকাশ, টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন কর্মসূচি পালন করার কথা থাকলেও নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করায় তারা শহরের পুরাতন বাসস্ট্যান্ডে কর্মসূচি পালন করেন।


মানববন্ধন চলাকালে ওই প্রতিষ্ঠানের শিক্ষকদের একটি অংশকে আন্দোলনরত শিক্ষার্থীদের ছবি তুলতে দেখা যায়। শিক্ষকরা কেন ছবি তুলছেন- জানতে চাইলে তারা কোন সদুত্তর দিতে পারেন নি।


উল্লেখ্য, গত ২০ জুন টাঙ্গাইলের সৃষ্টি শিক্ষা পরিবারের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী শিহাবের রহস্যজনকভাবে মৃত্যু হয়। পুলিশ অপমৃত্যু মামলা নিয়ে মরদেহ ময়নাতদন্ত করার জন্য পাঠায়। তার পরিবারের দাবি পিটিয়ে শিহাবকে খুন করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno