আজ- ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ১০:৪৯

স্মার্ট বাংলাদেশ গড়তে সবক্ষেত্রে স্মার্ট হতে হবে :: লতিফ সিদ্দিকী এমপি

 

দৃষ্টি নিউজ:

মহান মুক্তিযুদ্ধে টাঙ্গাইলের কমান্ডার ইন চীফ ও সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী এমপি বলেছেন, ২০৪১ সালের ভিশন বাস্তবায়নে প্রযুক্তির উৎকর্ষে নিজেকে গড়ে তোলার বিকল্প নেই। এজন্য স্মার্ট বাংলাদেশ গড়তে সরকারি-বেসরকারি সব ক্ষেত্রে স্মার্ট হতে হবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের অবশ্যই অগ্রগামী ভূমিকা রাখতে হবে।


তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবে নিজেদের মাথা উঁচু করে দাঁড়াতে হলে দেশেপ্রেমে উদ্বুদ্ধ হয়ে তথ্য প্রযুক্তির লাগসই ব্যবহার জানতে হবে। সময়ের চাহিদা মেটাতেও তথ্য প্রযুক্তির সঙ্গে খাপ খাইয়ে নিতে হবে- এজন্য সবাইকে বিজ্ঞান মনষ্ক মকানসিকতায় তথ্য প্রযুক্তির জ্ঞান আহরণ ও ধারণ করতে হবে।

টাঙ্গাইলের কালিহাতীতে শনিবার (২৯ জুন) সকালে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় আয়োজিত এবং উপজেলা প্রশাসন ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের বাস্তবায়নে ‘স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ’ শীর্ষক সেমিনার ও প্রদর্শনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


কালিহাতী উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হুসেইনের সভাপতিত্বে ওই সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন, ঢাকাস্থ বিসিএসআইআর-এর চিফ সাইণ্টিফিক জন লিটন মুন্সি, সিনিয়র সাইণ্টিফিক অফিসার মোতালেব হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন বৃষ্টি প্রমুখ।


ওই সেমিনার ও প্রদর্শনীতে অংশ নেওয়া বিভিন্ন স্টল অতিথিরা ঘুরে ঘুরে দেখেন। এ সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও নানা শ্রেণি-পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno