আজ- ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৩:২১

সড়ক অবরোধ করে বিএডিসি শ্রমিকদের বিক্ষোভ ও মানববন্ধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মধুপুরে বিএডিসির শ্রমিকরা চাকুরি নিয়মিতকরণ ও চাকুরিবিধি দ্রুত বাস্তবায়নের দাবিতে শুক্রবার(৪ নভেম্বর) বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে।

টাঙ্গাইল-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কে মধুপুরের কাকরাইদ বাসস্ট্যান্ডে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) বীজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র এবং বীজ উৎপাদন খামারের সাড়ে তিন শতাধিক শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা ওই কর্মসূচি পালন করে।


কাকরাইদ বাসস্ট্যান্ডে বিএডিসির প্রধান গেটের সামনে মানববন্ধন ও কর্মসূচি পালনকালে বিক্ষুব্ধ শ্রমিকরা ৩০ মিনিট টাঙ্গাইল-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করায় যানজটের সৃষ্টি হয়।


বিক্ষোভ মিছিল ও মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বিএডিসি কৃষি খামার শ্রমিক কল্যাণ সঞ্চয় সমিতির সভাপতি শামছুল হক, বিএডিসি বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র ও শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক আব্দুল জলিল শেখ, নারী শ্রমিক ইয়ারন বেগম প্রমুখ।


বক্তারা বলেন, মধুপুরের বিএডিসি বীজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র এবং বীজ উৎপাদন খামারে সাড়ে তিন শতাধিক শ্রমিক কর্মরত। তাদের প্রত্যেকেই দৈনিক মজুরি ভিত্তিতে কাজ করছেন। তারা বলেন, কাজ থাকলে বেতন পাওয়া যায়, কাজ না থাকলে বেতন নাই। মধুপুর বিএডিসিতে অনেক কাজ।

কিন্তু কর্তৃপক্ষ কাজ করাচ্ছে না। ৫০০ টাকা মজুরিতে মাসে ৮-১০ দিন কাজ দেওয়া হয়। শ্রমিকদের পাওনার মধ্যেও দালালদের হস্তক্ষেপ থাকে। তারা বর্তমানে প্রাপ্ত বেতন-ভাতাগুলো ব্যাংকের মাধ্যমে প্রদান ও চাকুরি নিয়মিত করণের দাবিতে আন্দোলন করছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno