আজ- ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  রাত ৪:৩১

সয়াবিন তেলের দাম আবার বাড়ল

 

দৃষ্টি নিউজ:

দেশের বাজারে ফের বেড়েছে সয়াবিন তেলের দাম। বর্তমানে নতুন দাম অনুযায়ী বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেল ৩৮ টাকা, খোলা ৪৪ টাকা ও পাম তেল ৪২ টাকা বেড়েছে। আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়ায় দেশের বাজারে শুক্রবার (৬ মে) থেকে এ দাম কার্যকর হবে।


বৃহস্পতিবার (৫ মে) বিকালে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সচিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


নতুন দাম অনুযায়ী, খোলা সয়াবিন তেল ১৮০ টাকা লিটার, বোতলজাত সয়াবিন তেল ১৯৮ টাকা, পাঁচ লিটারের সয়াবিন তেল ৯৮৫ টাকা ও পাম তেল ১৭২ টাকা নির্ধারণ করা হয়েছে।


এর আগে গত মার্চে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ৮ টাকা কমিয়ে ১৬০ টাকা, খোলা ৭ টাকা কমিয়ে ১৩৬ টাকা, পাম তেল ৩ টাকা কমিয়ে দাম ১৩৩ টাকা এবং বোতলজাত সয়াবিনের ৫ লিটার তেলের দাম ৩৫ টাকা কমিয়ে ৭৬০ টাকা নির্ধারণ করা হয়।

সে হিসেবে নতুন দাম অনুযায়ী প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম লিটারে ৪৪ টাকা বাড়িয়ে ১৮০ টাকা ও বোতলজাত প্রতি লিটার ৩৮ টাকা বাড়িয়ে ১৯৮ টাকা ও পাম তেল ৪২ টাকা বেড়ে ১৭২ টাকা এবং ৫ লিটার বোতলজাত তেলের দাম ২২৫ টাকা বাড়িয়ে ৯৮৫ টাকা করা হয়েছে।


সর্বশেষ গত ৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন তেল দাম বাড়িয়েছে।

সে দাম অনুযায়ী প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ৮ টাকা বেড়ে ১৬৮ টাকা এবং খোলা সয়াবিন তেলের দাম ৭ টাকা বেড়ে ১৪৩ টাকা, বোতলজাত সয়াবিনের ৫ লিটার তেলের দাম ৩৫ টাকা বেড়ে ৭৯৫ ও পাম তেলের দাম ১৫ টাকা বেড়ে ১৩৩ টাকা নির্ধারণ করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno