আজ- ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ সোমবার  ভোর ৫:১২

সয়াবিন তেল মজুদের দায়ে ২০ হাজার টাকা জরিমানা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের নাগরপুর উপজেলা সদরের বাজারে ২০ হাজার লিটার সয়াবিন তেল মজুদের দায়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভোক্তা অধিকার কর্তৃপক্ষ। বুধবার(১১ মে) সন্ধায় ভোজ্য তেল মজুদের দায়ে ব্যবসায়ী শংকর সাহার কাছ থেকে এ অর্থ আদায় করা হয়।

এছাড়াও বাজারের খুচরা বিক্রেতা অতিরিক্ত দামে তেল বিক্রির দায়ে হেলাল উদ্দিনকে এক হাজার ও একই অপরাধে সবুজ মিয়াকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে বিপুল পরিমাণ এ সয়াবিন মজুদের দায়ে মাত্র ২০ হাজার টাকা জরিমান করায় উপস্থিত সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।


জানাগেছে, গোপন সংবাদের ভিত্তিতে নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদুজ্জামান ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সৈয়দা তামান্নার নেতৃত্বে নাগরপুর বাজারে এক যৌথ অভিযান পরিচালনা করা হয়।


এ সময় বাজারে সয়াবিন তেলের বোতলের গায়ের মূল্যের চেয়ে বেশি দাম রাখায় দুই দোকানীকে তিন হাজার টাকা ও স্বর্ণা এণ্টারপ্রাইজের ব্যবসায়ী শংকর সাহার বাড়ি থেকে ২০ হাজার লিটার মজুদ করা সয়াবিন তেল পাওয়ায় তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।


জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সৈয়দা তামান্না জানান, ব্যবসায়ী পূর্বের দামে তেল বিক্রির অঙ্গীকার করার কারণে এবং বাজারে তেলের সরবরাহ যাতে বিঘ্নিত না হয় সে কারণে ২০ হাজার টাকা জরিমান করা হয়েছে।


নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদুজ্জামান জানান, বাজারে সয়াবিন তেলের মূল্য নিয়ন্ত্রণে রাখতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno