আজ- ২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ বুধবার  সকাল ৭:১৬

৩১ আগস্টের পর গণপরিবহনে বর্ধিত ভাড়া বন্ধ

 

দৃষ্টি নিউজ:

গণপরিবহনে বর্ধিত ভাড়া আগামি ৩১ আগস্টের পর থেকে আদায় বন্ধ থাকবে। এই সময় যাত্রীরা পূর্বের নির্ধারিত ভাড়া অনুযায়ী চলাচল করবেন।

বুধবার (১৯ আগস্ট) বিকালে বিআরটিএ’র প্রধান কার্যালয় গণপরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে বিআরটিএ’র এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে, দেশে করোনা মহামারীর কারণে গণপরিবহনে বিধিনিষেধ আরোপ করা হয়। অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে নির্দেশনা দেওয়া হয়। এই কারণে ভাড়া ৬০% বাড়ানো হয়।

গত ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলের অনুমতি দেয়ার সময় পরিবহন মালিক ও শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে চলার আশ্বাস দেয়। কিন্তু কিছুদিন পরেই গণপরিবহনের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ে।

গণপরিবহন গুলোতে স্বাস্থ্য বিধি না মেনে অধিক যাত্রী পরিবহন করতে দেখা যায়। এই অবস্থায় বাসের বর্ধিত ভাড়া প্রত্যাহারের জন্য বিভিন্ন মহল থেকে দাবি ওঠে।

এই দাবির মুখে বিআরটিএ কর্তৃপক্ষ পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে গতকাল বুধবার বিকালে বৈঠকে বসেন। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বর্ধিত ৬০% শতাংশ ভাড়া নিয়ে এবং

২৬১ জন যাত্রী বহন করে আগামী ৩১ আগস্ট পর্যন্ত যাত্রী পরিবহন করতে পারবে। ৩১ আগস্টের পর থেকে যাত্রীরা পূর্বনির্ধারিত ভাড়ায় গণপরিবহন চলাচল করবে।

বিআরটিএ এর উপ-পরিচালক আব্দুর রাজ্জাক জানান, ৩১ আগস্ট এর পর থেকে আগের ভাড়া যাত্রীরা গণপরিবহনে যাতায়াত করবেন।

এসব কথা একটি প্রস্তাব সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠানো হবে। ভাড়া কমানো হলেও প্রত্যেকের মাক্স পরা, শীতে গাদাগাদি করে না বসা সহ কয়েকটি নির্দেশনাও দেয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno