আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ৩:৩৭

আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে তিনদিন ব্যাপী ইজতেমা সম্পন্ন

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে তিনদিন ব্যাপী ইজতেমা। টানা তিনদিন বয়ান ও আমলের পর শনিবার(২৩ ডিসেম্বর) দুপুর ১২টা ৯ মিিেনটে আখেরী মোনাজাত করেন, কাকরাইলের মুরুব্বী মাওলানা মোশারফ হোসেন। জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা তাবলীগের সাথীদের পাশাপাশি মোনাজাতে শরিক হয়েছিলেন দূর-দূরান্ত থেকে আসা মুসল্লিরা। পাঁচ লক্ষাধিক মুসল্লির আমিন-আমিন ধ্বনিতে মুখর হয়ে ওঠে ইজতেমা ময়দান। মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। ময়দানে জায়গা সংকুলান না হওয়ায় অনেকে আশপাশের সড়কগুলোতে দাঁড়িয়ে আখেরি মোনাজাতে অংশ নেন। মোনাজাতের পর ইজতেমা ময়দান থেকে দীন-ই-ইসলাম ও কালেমার দাওয়াত দিতে দেশ-বিদেশে ছড়িয়ে পড়ছে তাবলীগী সাথীরা।
গত ২১ ডিসেম্বর(বৃহস্পতিবার) বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে টাঙ্গাইল শহরের বৈল্যা ধুলেচর মাদ্রাসা সংলগ্ন বনানী মাঠে ময়দানে তিনদিন ব্যাপী টাঙ্গাইল জেলা ইজতেমা শুরু হয়। টাঙ্গাইল জেলার ১২টি উপজেলা থেকে বিভিন্ন বয়সী তাবলীগী সাথীরা ইজতেমায় সমবেত হয়েছিলেন। টাঙ্গাইল ছাড়াও অন্যান্য জেলার তাবলীগী সাথীরা ইজতেমায় উপস্থিত হয়েছিলেন। এছাড়া বিদেশি তাবলীগী সাথীরাও টাঙ্গাইল জেলা ইজতেমায় অংশ নেন।
তিনদিন বয়ান শেষে শনিবার দুপুরে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে টাঙ্গাইল জেলা ইজতেমা শেষ হল।
টাঙ্গাইলের তাবলীগী আমীর মওলানা আব্দুল হাই বলেন, টঙ্গির তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমায় লাখ লাখ মুসল্লীর সমাগম হয়, এতে মুসুল্লীদের নানা প্রতিকুলতার সম্মুখিন হতে হয়। এজন্য দেশের ৬৪টি জেলার তাবলীগী সাথীদের দুই ভাগে ভাগ করে ৩২ জেলা করে দুই পর্বে ইজতেমায়ী কাজ চলানো হতো। দুই পর্ব করার পরও মুসল্লীদের জায়গার স্বল্পতার কারণে ২০১৫ সাল থেকে ৩২টি জেলা দুই পর্বে করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের তাবলীগী মুরুব্বীরা। টাঙ্গাইল জেলা ২০১৫ সালে বিশ্ব ইজতেমার ৩২ জেলার তালিকায় না থাকায় ওই বছরের ২৯,৩০ ও ৩১ অক্টোবরে টাঙ্গাইলে প্রথম ইজতেমা শুরু হয়। ২০১৬ সালে তুরাগ তীরে বিশ্ব ইজতেমায় অংশ নেন টাঙ্গাইলের মুসল্লীরা। ২০১৭ সালে তুরাগতীরে টাঙ্গাইলের মুসল্লীদের অংশ গ্রহণের সুযোগ না থাকায় এবারও জেলায় ইজতেমার আয়োজন করা হয়েছিল। তবে আগামি ২০১৮ সালে টাঙ্গাইলের মুসল্লীরা তুরাগ তীরে বিশ্ব ইজতেমায় অংশ নেওয়ার কথা রয়েছে বলেও জানান তিনি।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno