আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  বিকাল ৪:৪২

আগামী ১৬ নভেম্বর সারাদেশে সাংবাদিকদের বিক্ষোভ

 

দৃষ্টি নিউজ:

dristy-pic-fo-55আগামী ১৫ নভেম্বরের মধ্যে সংবাদপত্রশিল্পে নবম ওয়েজবোর্ড ঘোষিত না হলে দেশব্যাপী আন্দোলনের ডাক দিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নেতারা। ওয়েজবোর্ড ঘোষণা না দিলে আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে ১৬ নভেম্বর দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালনেরও সিদ্ধান্ত নিয়েছেন তারা।
সোমবার(৭ নভেম্বর) নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবিতে কক্সবাজারে সাংবাদিক ইউনিয়ন আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে আন্দোলনের এ হুশিয়ারি দেয়া হয়।
সৈকতের সি-ইন পয়েন্টে সকাল ১১টা থেকে দেড়ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে চট্টগ্রাম, রাজশাহী, বগুড়া, যশোর, ময়মনসিংহ, দিনাজপুরসহ সারাদেশের সাংবাদিক নেতারা অংশ নেন।
কর্মসূচিতে অংশ নিয়ে সাংবাদিক নেতারা বলেন, রাষ্ট্রপতির সুপারিশ ও প্রধানমন্ত্রীর নির্দেশনা থাকার পরও সংবাদপত্রশিল্পের সাংবাদিক ও কর্মচারীদের জন্য নতুন ওয়েজবোর্ড ঘোষণা না হওয়াটা রহস্যজনক। ১৫ নভেম্বরের মধ্যে নতুন ওয়েজবোর্ড ঘোষণা দেয়া না হলে ১৬ নভেম্বর থেকে সারাদেশে সব সাংবাদিক ইউনিয়ন বিক্ষোভ কর্মসূচি পালন করবে।
কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিএফইউজে সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল। বিশেষ অতিথি ছিলেন মহাসচিব ওমর ফারুক।
এতে বক্তব্য দেন বিএফইউজের সহসভাপতি শহীদ উল আলম, মনতোষ বসু ও প্রদীপ শঙ্কর, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, খুলনা সাংবাদিক ইউনিয়ন সভাপতি জাহিদ হোসেন, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, কোষাধ্যক্ষ মধুসূদন ম-ল, কার্যনির্বাহী সদস্য আসিফ সিরাজ ও নওশের আলী খান, সিইউজে সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, কক্সবাজারের সাধারণ সম্পাদক জাগেদ সরওয়ার সোহেল প্রমুখ।
নেতারা নাসিরনগরের হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের ধর্ম ও দল বিবেচনায় না এনে অপরাধী হিসেবে বিবেচনা করে শাস্তি নিশ্চিত করতে হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno