আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৯:৪৭

আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজের অভাবনীয় সাফল্য

 

দৃষ্টি নিউজ:

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত প্রথম বৃত্তিমূলক পরীক্ষায় খুলনা আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ সাফল্য অর্জন করেছে। আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ থেকে ৭০ জন পরীক্ষার্থী ওই বৃত্তিমূলক এমবিবিএস পরীক্ষায়(মে-২০২২) অংশগ্রহণ করে।

নিয়মিত হিসেবে ষষ্ঠ ব্যাচের ৫২ জন, অনিয়মিত হিসেবে চতুর্থ ও পঞ্চম ব্যাচের ১৮ জন পরীক্ষার্থী অংশ নেয়। নিয়মিত পরীক্ষার্থীদের মধ্যে ৪২ জন সকল বিষয়ে পাস করেছে। কলেজের পাসের হার শতকরা ৮২.৭। একইসাথে কলেজের পাঁচ শিক্ষার্থী এনাটমি বিষয়ে বিরল অনার্স নম্বর (৮৫%) অর্জন করে।


এনাটমি বিষয়ে অনার্স নম্বরপ্রাপ্ত শিক্ষার্থীরা হচ্ছেন- ফাওজিয়া ফারিহা, বসরা আমিন ঐশ্বী, পাপিয়া আক্তার, সৌরভ সরকার ও ফেরদৌস অহিদ শাওন।


এ বছর সরকারি-বেসরকারি ২৪টি মেডিকেল কলেজের মধ্যে মোট ৮ জন বিভিন্ন বিষয়ে (৬ জন এনাটমি এবং ২ জন বায়োকেমিস্ট্রি) অনার্স নম্বর অর্জন করেন। তার মধ্যে আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজের পাঁচ শিক্ষার্থী রয়েছে।


এ বিষয়ে আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মো. এহসানুল ইসলাম মনে করেন নিয়মানুবর্তিতা এবং আধুনিক সময়োপযোগী শিক্ষণ ব্যবস্থার কারণেই এই কলেজ বার বার সাফল্যের শিখরে আরোহন করছে।


কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আশফাকুর রহমান জানান, আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজে প্রতি বিভাগের পর্যাপ্ত ও দক্ষ শিক্ষকদের নিবিড় তত্ত্বাবধানে শিক্ষার্থীরা পড়াশুনার সুযোগ পাওয়ায় এ সাফল্য অর্জন করতে পেরেছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno