আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১০:৩৪

ইউপি সচিবের বিরুদ্ধে জন্ম ও মৃত্যু নিবন্ধনে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের সখীপুর উপজেলার যাদবপুর ইউনিয়ন পরিষদ সচিব মোক্তার হোসেনের বিরুদ্ধে সরকারি বিধির বাইরে জন্মনিবন্ধনে অতিরিক্ত সাতগুণ টাকা নেওয়ার অভিযোগ উঠেছে।

এর প্রতিকার চেয়ে ইউপি সচিবের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভূক্তভোগী বোয়ালী গ্রামের মোহাম্মদ মাসুম।

জানা যায়, সর্বশেষ সরকারি বিধি মোতাবেক প্রতিটি জন্ম ও মৃত্যু নিবন্ধণের ক্ষেত্রে শূণ্য থেকে ৪৫দিন বয়স পর্যন্ত সম্পূর্ণ ফ্রি, ৫ বছর বয়স পর্যন্ত ২৫ টাকা এবং ১০ বছরের পর থেকে ৫০ টাকা নির্ধারণ করা আছে।

অভিযোগে জানা যায়, সরকার নির্ধারিত ফি’র পরিবর্তে যাদবপুর ইউনিয়ন পরিষদ সচিব মোক্তার হোসেন প্রতিটি জন্মনিবন্ধনে ২০০ থেকে ৩০০টাকা করে নিচ্ছেন। এর বিপরীতে গ্রাহকরা রশিদ চাইলে রশিদ লাগবে না বলে তালবাহানা করে থাকেন।

ওই ভূক্তভোগী উপজেলা নির্বাহী অফিসারের কাছে এর সুষ্ঠু তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। জন্ম ও মৃত্যু সনদ নিতে আসা অন্যরাও সরকার নির্ধারিত ফি’র সাতগুণ টাকা নেওয়া হয়েছে বলে জানান।

জন্ম ও মৃত্যু নিবন্ধনে ৩০০ টাকা পর্যন্ত নেওয়ার কথা স্বীকার করে যাদবপুর ইউপি সচিব মুক্তার হোসেন জানান, প্রতিটি নিবন্ধনে অতিরিক্ত টাকা আদায়ে অফিসিয়াল নানা খরচের তালিকাও তুলে ধরেন।

যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম আতিকুর রহমান আতোয়ার জানান, অতিরিক্ত টাকা না নেয়ার বিষয়ে সচিবকে বারবার অনুরোধ করা হলেও তিনি তা মানছেন না।

সখীপুর উপজেলা নির্বাহী অফিসার চিত্রা শিকারী জানান, এ বিষয়ে তিনি লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত সাপেক্ষে ওই সচিবের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno