আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সন্ধ্যা ৭:৫৪

করটিয়া শাড়ির হাটে অগ্নিকাণ্ডে ১০ দোকান পুড়ে ছাই

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল শাড়ির বৃহত্তর পাইকারী বাজার করটিয়া হাটে মঙ্গলবার(৭ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে অগ্নিকাণ্ডে ১০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে একটি শাড়ি কাপড়ের দোকানে প্রথমে আগুন লাগে। মুহুর্তের আগুনের লেলিহান শিখা পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে টাঙ্গাইল ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ইতোমধ্যে ৯টি কাপড়ের দোকান ও একটি টিনসেড হোটেল পুড়ে ছাই হয়ে যায়। হাটটি লকডাউনে থাকায় কোন লোকজন ছিলনা।

অগ্নিকাণ্ডে মো. সফিকুল ইসলাম, মো. কাউসার, মো. মোস্তফা, মো. মনির হোসেন, মো. এনামুল হক, মো. আব্দুল বাতেন, মো. হক মিয়া, মো. রাসেল মিয়া, আব্দুল মতিনের শাড়ি কাপড়ের পাইকারী দোকান ও মো. মাহমুদুল হাসানের মেসার্স মুসলিম হোটেলটি সম্পূর্ণ ছাই হয়ে যায়।

করটিয়া হাট কমিটির সহ-সভাপতি মঞ্জুরুল হক জানান, তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের খবর ফায়ার সার্ভিসকে জানালে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম জানান, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানা যায়নি। তবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে স্থানীয়রা ধারণা করছেন। তিনি আরো জানান, ফায়ার সার্ভিসের দ্রুত পদক্ষেপের কারণে আশেপাশের শ’ শ’ দোকান আগুন থেকে রক্ষা পেয়েছে।

টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান আনছারী বলেন, এমনিতেই করোনা ভাইরাসের কারণে হাট বন্ধ। তার উপর এ আগুনের ফলে ব্যবসায়ীদের অপুরণীয় ক্ষতি হল। তিনি উপজেলা পরিষদ এবং নিজ তহবিল থেকে অনুদান দেওয়ার জন্য চেষ্টা করবেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno