আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৮:২৫

করোনায় সারাদেশ ঝুঁকিপূর্ণ :: মৃত্যু বেড়ে ৭৫, শনাক্ত ১৮৩৮

 

দৃষ্টি নিউজ:

নভেল করোনা ভাইরাসে সারাদেশ অথ্যন্ত ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এদিকে, বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ১৫ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৭৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৬৬ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে।

এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল এক হাজার ৮৩৮। শুক্রবার(১৭ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী জানান, গত ২৪ ঘণ্টায় দুই হাজার ১৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আরোগ্য লাভ করেছেন ৯ জন। এনিয়ে মোট ৫৮ জন সুস্থ আরোগ্য লাভ করলেন।

দেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এদিকে, বৃহস্পতিবার(১৬ এপ্রিল) সন্ধ্যায় এক বিজ্ঞপ্তির মাধ্যমে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ অনুসারে সারা দেশকে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে ঘোষণা করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত কাউকেই ঘর থেকে বের না হওয়া এবং দিনের অন্য সময়েও অতি জরুরি প্রয়োজন ছাড়া বের না হওয়ার জন্য বলা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। সেই সঙ্গে এক এলাকা থেকে অন্য এলাকায় চলাচলের ওপরও কঠোরভাবে নিষেধাজ্ঞার কথা উল্লেখ করা হয়েছে।

বুলেটিনে জানানো হয়, ঢাকা ও ঢাকার বাইরে মোট ১৭টি কেন্দ্রে পরীক্ষা চলছে। করোনাভাইরাসে মৃত ১০ জনের মধ্যে ৭০ থেকে ৮০ বছর বয়সের একজন, ৬১ থেকে ৭০ বছর বয়সের পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের তিনজন এবং ২১ থেকে ২০ বছরের মধ্যে একজন আছে বলেও জানানো হয় বুলেটিনে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno