আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৮:৫৮

করোনা ভাইরাসাক্রান্ত সন্দেহে এক প্রবাসীকে ঢাকায় স্থানান্তর

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইল জেনারেল হাসপালে করোনা ভাইরাস সনাক্তে ও চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় সিঙ্গাপুর ফেরত আব্বাস নামে এক প্রবাসীকে নিরাপত্তার স্বার্থে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। রোববার(১৬ ফেব্রুয়ারি) বিকালে অত্যন্ত গোপণীয়তা ও নিরাপত্তার মধ্য দিয়ে তাকে ঢাকায় স্থানান্তর করে হাসপাতাল কর্তৃপক্ষ।

জানাগেছে, টাঙ্গাইলের বাসাইল উপজেলার দেউলী গ্রামের মৃত সামছুল হকের ছেলে আব্বাস উদ্দিন দীর্ঘদিন ধরে সিঙ্গাপুরে প্রবাস জীবন কাটাচ্ছেন। কিছুদিন পূর্বে তিনি দেশে আসেন। আবার সিঙ্গাপুর গিয়ে করোনা ভাইরাসের প্রকোপ দেখা দেয়ায় গত বৃহস্পতিবার(১৩ ফেব্রুয়ারি) রাতে বাংলাদেশ ইমিগ্রেশনে থার্মল মেশিনে পরীক্ষা করে নিজ বাড়িতে ফিরে আসেন তিনি। আসার পর তার ও পরিবারের আচরণ স্থানীয়দের চোখে সন্দেহের সৃষ্টি করে। স্থানীয়রা সন্দেহ করে, আব্বাসের শরীরে করোনা ভাইরাসের জীবাণু থাকায় সিঙ্গাপুর থেকে তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে। তবে বিষয়টি স্থানীয়দের বুঝিয়েও ব্যর্থ হয় ওই প্রবাসী। এ নিয়ে এলাকায় করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এলাকার লোকজন করোনা ভাইরাসের ভয়ে তাকে ও তার পরিবারকে এড়িয়ে চলতে থাকে। এমনকি, তাদের সাথে অনেকে কথাবার্তা বলাও বন্ধ করে দেয়। এতে খুবই সমস্যার সৃষ্টি হয়েছে বলে জানান তার স্বজনরা। এক পর্যায়ে বাসাইল উপজেলা প্রশাসনের মাধ্যমে আব্বাসকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। টাঙ্গাইল জেনারেল হাসপালে করোনা ভাইরাস সনাক্ত ও চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় উন্নত পরীক্ষার জন্য রোববার বিকালে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম সজিব বলেন, প্রবাসীর প্রাথমিক লক্ষণে করোনা ভাইরাসের বিষয়টি স্পষ্ট নয়। এদিকে কর্তৃপক্ষের নির্দেশে হাসপাতালে করোনা বিভাগ খোলা হলেও এখনো পর্যন্ত পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা নেই। তাই তাকে সকলের নিরাপত্তা ও উন্নত পরীক্ষার স্বার্থেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno