আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সকাল ৯:৩৫

করোনা ভাইরাস আতঙ্কে প্রবাসী স্বামীকে ছেড়ে পালাল স্ত্রী

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাসাইল উপজেলায় সিঙ্গাপুর ফেরত এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন আতঙ্কে তাকে ছেড়ে বাবার বাড়ি চলে গেছেন স্ত্রী। এরপর বিষয়টি নিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আত্মীয়-স্বজন ও প্রতিবেশিরা তার সঙ্গে চলাফেরা-মেলামেশা বন্ধ করে দেন। সিঙ্গাপুর ফেরত আব্বাস আলী (৪২) উপজেলার দেউলী দক্ষিণপাড়া গ্রামের মৃত শামছুল হকের ছেল। গত বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সিঙ্গাপুর থেকে নিজ বাড়িতে ফেরেন আব্বাস।

সিঙ্গাপুর ফেরত আব্বাস আলী জানান, ১৩ ফেব্রুয়ারি রাতে সিঙ্গাপুর থেকে বাংলাদেশ ইমিগ্রেশনে থার্মাল স্ক্যানার দিয়ে যথাযথ পরীক্ষা-নিরীক্ষা করে বাড়ি আসেন তিনি। পরদিন ঘুম থেকে উঠে বাড়ির পাশে বাজারে যান। এ সময় স্থানীয়রা তাকে সন্দেহ করে বলে ‘তোমার শরীরে করোনা আছে। এজন্য তোমাকে সিঙ্গাপুর থেকে দেশে ফেরত পাঠানো হয়েছে’। তিনি তাদের বলেছেন ‘ছুটিতে এসেছেন- তার শরীরে করোনা নেই’। বার বার স্থানীয়দের বিষয়টি বুঝিয়ে ব্যর্থ হন তিনি।

এ অবস্থায় রোববার(১৬ ফেব্রুয়ারি) সকালে আব্বাস আলীকে বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে পরীক্ষা-নিরীক্ষার জন্য তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়া হয়। টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনা ভাইরাস সনাক্ত ও পর্যাপ্ত চিকিৎসার সুবিধা না থাকায় চিকিৎসকরা তাকে ঢাকায় পাঠানোর পরামর্শ দেন। পরে রোববার বিকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আব্বাস আলী আরো জানান, এ সময়ে তিনি দেশে এসে বিড়ম্বনায় পড়েছেন। তার শরীরে করোনা ভাইরাস নেই। এ ভাইরাসের কোনো লক্ষণও নেই। তারপরও তাকে ধরে নিয়ে হাসপাতালে ভর্তি করেছে এলাকাবাসী। হাসপাতাল থেকে প্রথমে বলেছে দুদিন তাকে হাসপাতালে রাখবে। তারপর বলেছে, তাকে ঢাকায় নিয়ে চিকিৎসা করানো হবে। তিনি জোর দিয়ে জানান, তার শরীরে কোনো সমস্যা নেই। তারপরও তাকে নিয়ে কেন এত টানা হেচড়া তা তিনি বুঝতে পারছেন না। বাধ্য হয়ে তিনি ঢাকায় যান।

বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান কর্মকর্তা এসএম জামাল বলেন, খান বাহাদুর নামে এক চেয়ারম্যান এ তথ্য আমাদের জানান। আমরা জানতে পেরেছি, কয়েকদিন আগে আব্বাস বিদেশ থেকে এসেছেন। আসার পর স্বাভাবিকভাবে কারো সঙ্গে মিশতেন না। সবাই সন্দেহ করে তাকে চিকিৎসার জন্য পাঠায়। তবে করোনা ভাইরাসের কোনো লক্ষণ তার শরীরে নেই।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. ওয়াহিদুজ্জামান বলেন, সিঙ্গাপুর থেকে আব্বাস আলী যখন দেশে আসেন তখন তার শরীরে কোনো করোনা ভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি। এমনকি বিমান বন্দরের স্ক্যানারেও জ্বরের কোনো লক্ষণ পাওয়া যায়নি। এলাকাবাসীর উদ্বেগের কারণে এ সমস্যা হয়েছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno