আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  সন্ধ্যা ৬:৫৮

কর্মীরাই আওয়ামীলীগের সঞ্জিবনী শক্তি :: ওবায়দুল কাদের

 

দৃষ্টি নিউজ:


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের জনগন বিএনপিকে আর ক্ষমতায় দেখতে চায়না। আগামি নির্বাচনে আবারও তা প্রমাণিত হবে।
তিনি বলেন, আওয়ামীলীগ কাউকে এখনো দলীয় মনোনয়ন দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়নি। গাড়ির বহর, লিফলেট, পোস্টার, ফেস্টুন দেখে মনোনয়ন দেয়া হবেনা। জনগনের মতামতের ভিত্তিতে আওয়ামীলীগের মনোনয়ন দেয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে ছয় মাস পর পর নির্বাচনী মাঠের প্রতিবেদন যাচ্ছে, আগামিতেও যাবে। মাঠে যার অবস্থান ভাল, জনগন যাকে চায়- তিনিই দলীয় মনোনয়ন পাবেন। বুধবার(১৪ মার্চ) দুপুরে টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে জেলা আওয়ামী লীগের এক কর্র্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, গত নয় বছরে বিএনপি নয় মিনিটের জন্যেও আন্দোলন করতে পারেনি উল্লেখ করে তিনি বলেন, রোযার ঈদ, কোরবানীর ঈদ আবার বলেছে পরীক্ষার পর আন্দোলন করবে তারা। ক্ষমতাসীন সরকারের শেষ সময়ে আর কি আন্দোলন হবে? বিএনপি নেত্রী দুর্নীতি মামলায় দন্ডিত হয়েছে। বিএনপি বলে সরকার নাকি তাকে জেলে পাঠিয়েছে। এটা কি সরকারের আদেশ নাকি আদালতের আদেশ? তাহলে আন্দোলন কার বিরুদ্ধে। এখন তারা আদালতের বিরুদ্ধে আন্দোলনের ডাক দিয়েছে। বিএনপি এখন নালিশ পার্টিতে পরিণত হয়েছে। ঘরে বসে প্রেস ব্রিফিংয়ে মিথ্যাচারের ভাঙ্গা রেকর্ড বাজায়। সরকার নাকি বিএনপিকে দেউলিয়া করে ফেলেছে। নেতিবাচক রাজনীতির জন্য বিএনপি দেউলিয়া হয়ে যাচ্ছে। আওয়ামীলীগের বিএনপিকে দেউলিয়া করতে হবেনা। আত্মঘাতি ও নেতিবাচক রাজনীতি করে বিএনপি জনবিচ্ছিন্ন ও সংকুচিত হয়ে পড়েছে। জনগন তাদের নেতিবাচক রাজনীতির সাথে নেই। বিএনপির আন্দোলন মরে গেছে, আর মরা গাঙ্গে জোয়ার আসেনা।
তিনি বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে মহান মুক্তিযুদ্ধকে বাঁচাতে হবে। আর আওয়ামীলীগকে বাঁচাতে হলে কর্মীদেরকে বাঁচাতে হবে। কর্মীরাই হলো আওয়ামীলীগের প্রাণ, আওয়ামী লীগের সঞ্জিবনী শক্তি। তৃণমূলের নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে। দলের মহিলা নেত্রীদেরকেও মূল্যায়ন করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।
মন্ত্রী বলেন, নির্বাচনের আগেই টাঙ্গাইলে শতভাগ বিদ্যুতের ব্যবস্থা করা হবে। রাস্তা-ঘাটের উন্নতি হয়েছে। এলেঙ্গা পর্যন্ত ফোরলেন, পাশে সার্ভিস লেনসহ আধুনিক মহাসড়ক হচ্ছে। এ মহাসড়কের ২৪টি ব্রিজের কাজ শেষ হয়েছে। ২৬টি মধ্যে ৩টি ফ্লাইওভারের কাজ ৭০ ভাগ শেষ হয়েছে। আরো ১০টি রেল ওভার পাস ও আন্ডার পাস নির্মিয়মান রয়েছে। ৬০টি কালভার্টের মধ্যে ৫২টির নির্মাণ কাজ শেষ হয়েছে। আগামি ঈদে বঙ্গবন্ধুসেতু-ঢাকা ফোরলেনে যানজট থাকবেনা। আগামি ঈদ পর্যন্ত ৫০ কিলোমিটার রাস্তা পাকা হয়ে যাবে। বাকি রাস্তাও যানবাহন চলাচলের জন্য স্বাভাবিক করা হবে। ২৬টি ব্রিজের মধ্যে ২৪টি ব্রিজে যান চলাচল করবে।
জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে কর্মী সম্মেলনে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সস্পাদক ডা. দীপু মনি, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন প্রমুখ।
টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহেরের সঞ্চালনায় এ সময় টাঙ্গাইলের বিভিন্ন আসনের সংসদ সদস্যসহ জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno