আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  বিকাল ৩:০১

কাঞ্চনপুর ইউপিতে নৌকার প্রার্থী জামানত হারালেন

 

দৃষ্টি নিউজ:

পঞ্চম ধাপে অনুষ্ঠিত ইউপি নিবার্চনে টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের নির্বাচনে নৌকার প্রার্থী রাকিব খান শাহীন জামানত হারিয়েছেন। এছাড়া তিনি নিজ কেন্দ্রে ভোটের হিসেবে তৃতীয় স্থানে রয়েছেন।


জানা যায়, কাঞ্চনপুর ইউনিয়নে আওয়ামীলীগের প্রার্থী ছাড়াও আরও ৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ ইউনিয়নের ২১ হাজার ৩৭৯জন ভোটারের মধ্যে শতকরা হিসেবে ৭৩ভাগ(১৫ হাজার ৬০৭ ভোট) ভোট কাস্ট হয়েছে।

এতে আওয়ামীলীগের প্রার্থী রাকিব খান শাহীন মোট ৮৫১ ভোট পেয়ে সাত জনের মধ্যে ষষ্ঠ স্থান অধিকার করেছেন। অথচ প্রাপ্ত ভোটের এক অষ্টমাংশ ভোট হচ্ছে এক হাজার ৯৫০ এর স্থলে তিনি পেয়েছেন ৮৫১ ভোট। ফলে তার জামানত বাজেয়াপ্ত হওয়ার কথা রয়েছে।


জামানত হারানো ওই প্রার্থী তার নিজ কেন্দ্র কাঞ্চনপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সিংগারডাক আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট এক হাজার ৪৩৬ ভোটারের মধ্যে মাত্র ২৬৯ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন। এতে বিব্রত হয়ে পড়েছেন ওই ইউনিয়নের দলীয় নেতাকর্মীরা।


এ বিষয়ে আওয়ামীলীগের প্রার্থী রাকিব খান শাহীন জানান, এটা একটা ষড়যন্ত্রমূলক প্রহসনের পাতানো নির্বাচন। প্রশাসনের সহযোগিতায় বিএনপি ঘরাণার স্বতন্ত্র প্রার্থী শামীম আল মামুন(চশমা) বিজয়ী হয়েছেন।

দলীয় শীর্ষস্থানীয় নেতা- যারা নির্বাচন পরিচালনা করেছেন তিনি তাদেরকে নিবার্চনে প্রশাসনের পক্ষপাতমূলক আচরণের অভিযোগ অবহিত করলেও তারা কোন পদক্ষেপ নেননি। তারা নিশ্চুপ ছিলেন।


এ বিষয়ে বাসাইল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মতিয়ার রহমান গাউস কোন মন্তব্য করতে রাজি হননি। তবে বাসাইল উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এসএম সামছুল আলম জানান, প্রার্থী হিসেবে তিনি একদম নতুন এবং এলাকায় তার কোন ফেসভ্যালু নেই। রাজনীতির মাঠেও তাকে দেখা যায় নাই। তার দলীয় মনোনয়ন পাওয়াটা খুব একটা প্রত্যাশিত ছিল না। এসব কারণেই তিনি জনসমর্থন পেতে ব্যর্থ হয়েছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno