আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  রাত ৩:৫৯

কালিহাতীতে অনুমতি ছাড়াই বিদ্যালয়ের দামি গাছ কাটার অভিযোগ!

 

দৃষ্টি নিউজ:


কালিহাতী উপজেলায় প্রশাসনের অনুমতি ছাড়াই মগড়া পাল্স ইউনিয়ন উচ্চ উচ্চবিদ্যালয়ের একটি মূল্যবান গাছ কাটার অভিযোগ ওঠেছে প্রধান শিক্ষক মুহাম্মদ শফিকুল ইসলামের বিরুদ্ধে।
এলাকাবাসী অভিযোগ করে, মুহাম্মদ শফিকুল ইসলাম বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্বভার গ্রহণের পর অর্থ আত্মসাতের অভিযোগে তাকে বহিস্কার করা হয়েছিল। পুনরায় যোগদান করার পর বিদ্যালয়ের সাথে দীর্ঘদিনের পুরোনো একটি মেহগনিগাছ ২-৩ দিন আগে কাউকে না জানিয়ে গোপনে কেটে বিক্রির পাঁয়তারা করছেন। বিদ্যালয় ভবনের সামনে বড় মেহগনিগাছটি কাটার সময় দেখে ফেলায় তিনি বলে বেড়াচ্ছেন ‘স্কুলের আসবাবপত্র ও বেঞ্চ দরকার তাই গাছ কাটা হয়েছে’।
নাম প্রকাশ না করে ওই বিদ্যালয়ের একজন শিক্ষক জানান, বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতির সাথে যোগসাজসে বিক্রি করার জন্য গোপনে মূল্যবান গাছটি কাটা হয়। গাছটির বর্তমান বাজারমূল্য প্রায় ৫০ হাজার টাকা।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম জানান, বিদ্যালয়ের বেঞ্চের প্রয়োজন হওয়ায় ম্যানেজিং কমিটির সভাপতির অনুমতি নিয়ে গাছ কাটা হয়েছে। গাছকাটার বিষয়ে বন বিভাগ বা উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়নি বলে তিনি স্বীকার করেন।
এ বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মালেক ভূঁইয়া বলেন, স্কুুলের গাছ কাটতে প্রশাসনকে জানানোর প্রয়োজন হয় না। স্কুলের বেঞ্চ প্রয়োজন তাই গাছ কাটা হয়েছে।
কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) অমিত দেবনাথ জানান, গাছ কাটার বিষয়ে কোন অভিযোগ এখনো পাইনি। আর ওই কমিটির কাছ থেকে এ ধরনের কোন আবেদনও আসেনি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno