আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৫:৫১

কালিহাতীতে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতীতে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত রক্ষা পেল লাবনী আক্তার (১০) নামে তৃতীয় শ্রেণির এক ছাত্রী । লাবনী উপজেলার মালতী গ্রামের বিমলা ও বাবুল মন্ডল দম্পতির মেয়ে। তাঁরা এলেঙ্গা উত্তরপাড়া ভাড়া বাসায় বসবাস করেন।
জানা যায়, শনিবার (২৮ এপ্রিল) এলেঙ্গা উত্তরপাড়া ভাড়া বাসায় গোপণে স্থানীয় হৃদয় শিশু নিকেতনের তৃতীর শ্রেণির ছাত্রী লাবনী আক্তারের সাথে উপজেলার গোহালিয়াবাড়ী গ্রামের মৃত হাছেন আলীর ছেলে আব্দুল্লাহর (১৫) বিয়ের দিন ধার্য করা হয়। পূর্বের সিদ্ধান্ত মোতাবেক বরের বোন জামাইসহ বেশ কয়েকজনকে নিয়ে কনের ভাড়া বাসায় আসনে বরপক্ষ। চলে বিয়ের সকল প্রস্তুতি। এরমধ্যে বাংলাদেশ মানবাধিকার কমিশন এলেঙ্গা পৌর শাখার নেতৃবৃন্দ উপস্থিত হয় ওই বাসায়। পরে তাঁরা বাল্যবিয়ের বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মুছাম্মৎ শাহীনা আক্তারকে জানালে তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে চলে আসেন এবং বাল্যবিয়ে বন্ধ করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মুছাম্মৎ শাহীনা আক্তার জানান, মানবাধিকার কমিশন এলেঙ্গা পৌর শাখার নেতৃবৃন্দ বাল্যবিয়ের বিষয়টি জানালে আমি তাৎক্ষণিক ঘটনাস্থলে চলে আসি এবং উভয়পক্ষের অভিভাবকদের নিকট থেকে ছেলে মেয়ের বিয়ের বয়স না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার শর্তে অঙ্গীকার নামা নেওয়া হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno