আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সন্ধ্যা ৬:২৬

কালিহাতীতে ড্রেজারসহ ১৫ লাখ টাকার মালামাল জব্দ

 

দৃষ্টি নিউজ:

wcûUP Ui-00900টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার লৌহজং নদীতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এ সময় অবৈধভাবে বালু উত্তোলন করায় চারটি ড্রেজার পানিতে ডুবিয়ে দেওয়া সহ পাঁচটি ড্রেজার ও তিনটি টিউবওয়েল জব্দ করা হয়। সোমবার(৩ এপ্রিল)  সকালে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আসমাউল হুসনা লিজার নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
জানা যায়, কালিহাতী উপজেলার একটি প্রভাবশালী মহল পৌলী, বাঁশী, এলেঙ্গা, হাকিমপুর এবং ধলাটেঙ্গর নামক স্থানে বাংলা ড্রেজার মেশিন বসিয়ে লৌহজং নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করছিল। ইতোপূর্বে পৌলী এলাকায় অভিযান চালালেও ভ্রাম্যমান আদালতের টীম চলে যাওয়ার পর থেকেই পুনরায় অবৈধভাবে বালু উত্তোলন করা শুরু হয়। গোপন সংবাদের ভিত্তিতে দ্বিতীয় দফায় এলেঙ্গা পৌরসভার বালুঘাটে অভিযান চালিয়ে পাঁচটি ড্রেজার মেশিন, তিনটি টিউবওয়েল জব্দ করাসহ চারটি ড্রেজার পানিতে ডুবিয়ে দেওয়া হয়। এতে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে বালু ব্যবসায়ীরা দাবি করে।
কালিহাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমাউল হুসনা লিজা জানান, নদী থেকে বালবু উত্তোলন বা বালু ব্যবসা করার জন্য কাউকে অনুমোদন দেয়া হয়নি। ড্রেজিং পদ্ধতিতে অবৈধভাবে বালুব্যবসায়ী কাউকে কোন প্রকার ছাড় দেয়া হবেনা। এ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno