আজ- ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ১:৩৭

কালিহাতীতে নদী সংরক্ষণে সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা

 

কালিহাতী প্রতিনিধি:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা পরিষদ কনফারেন্স রুমে নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দিনব্যাপী ‘নদী দূষণ, অবৈধ দখলদারিত্ব এবং অন্যান্য দূষণ থেকে ৪৮ নদী রক্ষা ও নদীর তথ্য ভান্ডার তৈরি ও সমীক্ষা প্রকল্প (১ম পর্ব) উপজেলা পর্যায়ে নদী সরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমুলক’ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ৪৮ নদী সমীক্ষা প্রকল্পের পরিচালক ও জাতীয় নদী রক্ষা কমিশনের যুগ্ম-সচিব ইকরামুল হক।

এসময় উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বিকম, ভাইস চেয়ারম্যান মো. আখতারুজ্জামান।


কর্মশালায় বাংলাদেশের নদ-নদীসমূহের বর্তমান পরিস্থিতি বিষয়ক ভিডিও চিত্র প্রদর্শন ও প্রকল্পের পটভূমি, লক্ষ্য ও উদ্দেশ, কার্যক্রম এবং ফলাফল বিষয়ে তথ্য উপস্থাপন করেন ৪৮ নদী সমীক্ষা প্রকল্পের এনভায়রনমেন্ট অ্যান্ড ক্লাইমেট চেঞ্জ স্পেশালিস্ট

মনির হোসেন চৌধুরী এবং প্রকল্প কর্তৃক এ উপজেলার বংশী ও পুংলী নদী সমীক্ষার মাধ্যমে প্রাপ্ত তথ্যাদি উপস্থাপন করেন, কালিহাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান।

কর্মশালায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও দশকিয়া ইউপি চেয়ারম্যান এমএ মালেক ভূঁইয়া, কালিহাতী পৌরসভার মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিজানুর রহমান মজনু প্রমুখ।

কর্মশালায় উপজেলার বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, বিভিন্ন ইউপি চেয়ারম্যান, পৌর ও ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা, বিভিন্ন মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, হাট- বাজার সমিতির প্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও এনজিও প্রতিনিধিরা অংশ নেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno