আজ- ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সন্ধ্যা ৭:৫৫

কালিহাতীতে প্রবাস ফেরতদের বাড়িতে লাল পতাকা

 

দৃষ্টি নিউজ:

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও স্থানীয়দের সচেতন করতে টাঙ্গাইলের কালিহাতীতে বিদেশ ফেরত ৪৫৩ জন প্রবাসীর বাড়ির সামনে লাল পতাকা টানিয়ে ও স্টিকার লাগিয়ে দেওয়া হয়েছে।

সোমবার (২৩ মার্চ) দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বল্লা গ্রামের সিঙ্গাপুর প্রবাসী আমিনুল ইসলাম ও মফিজুলের বাড়িতে লাল পতাকা ও স্টিকার লাগিয়ে এ কার্যক্রম শুরু করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীম আরা নীপা, সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান, কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন, বল্লা ইউপি চেয়ারম্যান হাজী চাঁন মাহমুদ পাকির প্রমুখ।

ইউএনও শামীম আরা নিপা জানান, কালিহাতী উপজেলায় গত ১৫ দিনে বিদেশ থেকে ৪৫৩ জন প্রবাসী এসেছেন। বিদেশ ফেরতদের চিহ্নিত করতে প্রত্যেকের বাড়িতে একটি লাল পতাকা এবং একটি স্টিকার লাগিয়ে দেওয়া হয়েছে। সেখানে সেই ব্যক্তির নাম-ঠিকানা এবং কবে বাংলাদেশে এসেছেন ও হোম কোয়ারেন্টিনের মেয়াদ কবে শেষ হবে সে তথ্য দেওয়া রয়েছে। সেইসঙ্গে স্থানীয় প্রশাসনের নম্বর দেওয়া আছে। প্রবাসী যারা বাংলাদেশে এসেছেন তাদের পরিবারকে গুরুত্বের সাথে নেওয়া হচ্ছে।

তিনি আরো জানান, ওই পরিবারের অন্য সদস্যরাও যেন খুব জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না যায়, ওই বাড়িতে যে বয়স্ক সদস্য আছেন তিনিও যেন মসজিদে জামাতে না যান, এবং ওই বাড়ির কেউ অসুস্থ হয়েছেন কিনা সেটা জানার জন্য ওই বিদেশ ফেরত প্রবাসীর প্রত্যেক প্রতিবেশিকে আমরা সচেতন করেছি। প্রতিবেশিরা জানাবে তারা বাইরে বের হয় কিনা, জনসমাগম হচ্ছে কিনা।

ইতোমধ্যে উপজেলার হাট বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া স্কুল-কলেজ সরকারি নির্দেশনা অনুযায়ী বন্ধ রয়েছে। সব ধরনের জনসমাবেশ, জনসভা, ধর্মীয় সভা এগুলো নিষেধ করা হয়েছে। আশা করা যাচ্ছে- সবার অংশগ্রহণের মাধ্যমে এই সংক্রমণরোধে সফল হবো।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno