আজ- ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ৮:৪৭

কালিহাতীতে বিলবোর্ড টাঙানো নিয়ে আ’লীগের দুই গ্রুপে উত্তেজনা!

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার রাজাবাড়ী মোড়ে একটি বিলবোর্ড টাঙানোকে কেন্দ্র করে এমপি ও উপজেলা সভাপতির গ্রুপের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে। যে কোন সময় রক্ষক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে।
জানাগেছে, সরকারের উন্নয়ন-সাফল্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে কালিহাতী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা আ’লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী, এফবিসিসিআই’র পরিচালক আবু নাসের সহ বিভিন্ন নেতারা উপজেলার নানাস্থানে বিলবোর্ড-পোস্টার-ফেস্টুন টাঙান। কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার রাজাবাড়ী মোড়ে উপজেলা আ’লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদারের একটি বিলবোর্ড দীর্ঘদিন থেকে শোভা পাচ্ছিল। মঙ্গলবার(২৪ এপ্রিল) দুপুরে মোজহারুল ইসলাম তালুকদারের টাঙানো বিলবোর্ডটির উপরে স্থানীয় এমপি হাছান ইমাম খান সোহেল হাজারির ‘শুভেচ্ছা ও অভিনন্দন’ সম্বলিত ব্যানার টাঙানো হয়। পরে উপজেলা আ’লীগের সভাপতির সমর্থকরা ওই ব্যানার সরিয়ে ফেলে। এ ঘটনা ছড়িয়ে পড়লে মঙ্গলবার সন্ধায় এমপি সমর্থক ও সভাপতি সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়। পরে থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিষয়টি উপজেলার সীমানা ছাড়িয়ে জেলায় চাউড় হলে বুধবার(২৫ এপ্রিল) আবারও উভয় গ্রুপের মধ্যে তীব্র উত্তেজনা দেখা দেয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত উভয় গ্রুপের মধ্যে সাজ সাজ রব লক্ষ করা গেছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে।
স্থানীয় আওয়ামীলীগ নেতা আনোয়ার হোসেন মোল্লা, আব্দুস সালাম, এবিএম খসরু, আনোয়ারুল ইসলাম, স্বেচ্ছাসেবকলীগ নেতা আ. লতিফ মোল্লা, যুবলীগ নেতা মো. লাট মিয়া সহ অনেকেই জানান, নির্বাচিত হওয়ার পর থেকে এমপি হাছান ইমাম খান সোহেল হাজারি সরকারের উন্নয়নের কোন বিলবোর্ড-পোস্টার উপজেলার কোথাও সাঁটানো হয়নি। একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবারই প্রথম ব্যানার টাঙাতে গিয়ে অন্যের বিলবোর্ড দখলের চেষ্টা করেন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, এমপি হাছান ইমাম খান সোহেল হাজারির সমর্থকরা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদারের বিলবোর্ডের উপর এমপির ব্যানার টাঙায়। উপজেলা আ’লীগের সভাপতির সমর্থকরা পরে তা সরিয়ে ফেলে। এ ঘটনা নিয়ে উভয় পক্ষের সমর্থকরা তর্ক-বিতর্কে জড়ায়। সংঘর্ষ ঘটার আগেই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ বিষয়ে এমপি হাছান ইমাম খান সোহেল হাজারি জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত টাঙানো ব্যানার যারা খুলে ফেলতে পারে তারা আওয়ামীলীগার হতে পারে না। তাদের বিচার হওয়া উচিত।
কালিহাতী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার জানান, কালিহাতীতে আওয়ামীলীগ ঐক্যবদ্ধ আছে। এমপি হাছান ইমাম খান সোহেল হাজারি বিএনপি-জামায়াত ও নানা মামলার আসামিদের নিয়ে চলাফেরা করায় আওয়ামীলীগের কেউ তাঁর সাথে চলাফেরা করেন না। তিনি বলেন, আমার বিলবোর্ড কেন? আমি কারো বিলবোর্ড দখল বা ব্যানার-পোস্টারের উপর পোস্টার-ব্যানার লাগানোকে চরমভাবে ঘৃণা করি। আওয়ামীলীগের কোন নেতা-কর্মী দলের উপজেলা সভাপতির ব্যানারের উপর অন্য কারো ব্যানার লাগাবে এটা আমি বিশ্বাস করিনা। এটা বিএনপি-জামায়াত সমর্থিতদের কাজ।
টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জানান, ওই বিলবোর্ডটি মূলত তার। তিনি ওখানে প্রথম ব্যানার টাঙান, সেটা পুরনো হওয়ায় উপজেলা আ’লীগের সভাপতির ব্যানার টাঙানো হয়।
কালিহাতী থানার অফিসার ইনচার্জ(ওসি) মীর মোশারফ হোসেন জানান, বিলবোর্ডে ব্যানার টাঙানো নিয়ে এমপি ও উপজেলা আ’লীগের সভাপতির সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে চরম উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হলে- সমাধান না হওয়া পর্যন্ত উভয়পক্ষকে ব্যানার না টাঙাতে অনুরোধ করা হয়েছে। পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno