আজ- ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ২:৪১

কালিহাতীতে সংখ্যালঘু পরিবারের বাড়ি জবরদখল করে ঘর উত্তোলন!

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সহদেবপুর ইউনিয়নের চাকলান গ্রামের স্বর্গীয় সতেন্দ্র কিশোর দেবের স্ত্রী সুলেখা রাণী দেবের বাড়ি জবরদখল করে স্থানীয় আলফাজ উদ্দিন(৬৫) ঘর উত্তোলন করেছে বলে অভিযোগ ওঠেছে। এ বিষয়ে সংখ্যালঘু পরিবারের সদস্য সুলেখা রাণী দেব কালিহাতী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
জানাগেছে, সহদেবপুর ইউনিয়নের চাকলান গ্রামের স্বর্গীয় সতেন্দ্র কিশোর দেবের স্ত্রী সুলেখা রাণী দেব হাওড়াপাড়া মৌজার ২১৭ দাগের ১৫ শতাংশ ভূমির মালিক। সুলেখা রানী দেবের ছেলে মালিক না হয়েও জীবন কিশোর দেব পাঁচ শতাংশ ভূমি স্থানীয় আলফাজ উদ্দিনের কাছে কাছে দুই লাখ টাকায় বিক্রি করে দেয়। সেমতে জীবন কিশোর দেব পৃথক পাঁচটি দাগ থেকে পাঁচ শতাংশ ভূমি আলফাজ উদ্দিনকে দলিল রেজিস্ট্রি করে দেন। এ নিয়ে স্থানীয় মাতব্বরদের সমন্বয়ে গ্রাম্য সালিশ অনুষ্ঠিত হয়। সুলেখা রাণী দেবের বাড়িতে সহদেবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আফজাল হোসেন মোল্লার সভাপতিত্বে গ্রাম্য সালিশে বিষয়টির সুরাহা করে দেয়া হয়। কিন্তু আলফাজ উদ্দিন গ্রাম্য সালিশের সিদ্ধান্ত অমান্য করে সুলেখা রাণী দেবের হাওড়াপাড়া মৌজার ২১৭ দাগ থেকে পাঁচ শতাংশ ভূমি জবরদখল করে। গত ১ জানুয়ারি ভাড়াটিয়া সন্ত্রাসীদের উপস্থিতিতে লক্ষাধিক টাকার বাঁশঝাড় ও গাছ কেটে ঘর উত্তোলন করেন। ঘর উত্তোলনে সুলেখা রাণী দেব তার চার ছেলেকে নিয়ে বাধা দিতে গেলে সন্ত্রাসীরা তাদেরকে নাজেহাল করে তাড়িয়ে দেয়। পরে সুলেখা রাণী দেব বাদি হয়ে কালিহাতী থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।
সুলেখা রাণী দেব জানান, ওই সম্পত্তির মালিক তিনি। তাকে না জানিয়ে ছেলে জীবন কিশোর দেব যে জমি বিক্রি করেছে তার মালিক সে নয়। তিনি ওই দলিল বাতিলের দাবি জানান। তিনি আরো জানান, সংখ্যালঘু পরিবার বিধায় আলফাজ উদ্দিন তাদেরকে এলাকা থেকে বিতাড়িত করার হুমকি দেয়।
আলফাজ উদ্দিনের বক্তব্য নিতে তার বাড়িতে গেলে তিনি বাড়ি ছেড়ে অন্যত্র চলে যান।
অভিযোগের তদন্তকারী কর্মকর্তা ও কালিহাতী থানার এসআই মাহবুল হোসেন জানান, অভিযোগ পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। তবে, তিনি বিষয়টি গ্রাম্য মাতব্বরদের মাধ্যমে সমাধানের পরামর্শ দিয়েছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno