আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  ভোর ৫:২৮

কালিহাতীর আ’লীগকে ঐক্যবদ্ধ করতে নির্বাচনে এসেছি :: লতিফ সিদ্দিকী

 

বুলবুল মল্লিক:


মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক মন্ত্রী আবুদল লতিফ সিদ্দিকী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়ে বলেছেন, আমার ভাই কাদের সিদ্দিকী জাতীয় ঐক্যফ্রণ্টে যোগদান করার জন্য চাপ প্রয়োগ করেন। এই ঐক্যফ্রণ্টের নেতাদের দেশবাসী চেনেন। ঐক্যফ্রণ্টের বিএনপি রাষ্ট্র ক্ষমতায় থেকে কী কী করেছে তা সবরাই জানা। তাদের দ্বারা মানুষের আর কোন উপকার হবে না। আমি নির্বাচনে এসেছি ঐক্যফ্রণ্টের বিরুদ্ধে, বঙ্গবন্ধু হত্যার বেনিফিসিয়ারিদের বিরুদ্ধে, অত্যাচারি-শোষকদের বিরুদ্ধে এবং স্বাধীনতার পরাজিত শক্তির বিরুদ্ধে। আমি নির্বাচনে এসেছি উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার্থে, সংসদে জনগণের কথা বলতে এবং শেখ হাসিনাকে সাহায্য করতে। রোববার(২৫ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় তার কালিহাতী উপজেলা সদরের মুন্সিপাড়া বাসায় সাংবাদিকদের ব্রিফিং করার সময় আওয়ামীলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আবদুল লতিফ সিদ্দিকী এসব কথা বলেন। এ সময় লতিফ সিদ্দিকীর বাসায় তার হাজার হাজার ভক্ত-সমর্থকদের আনন্দ-উল্লাস করতে দেখা যায়।
তিনি বলেন, দ্বন্দ্বই সৃষ্টি- দ্বন্দ্ব না হলে কোন কিছু সৃষ্টি হয়না। তবে হ্যাঁ, দ্বন্দ্ব গ্রহনীয় হলেও সংঘাত অবশ্যই বর্জনীয়, সংঘাত ভাল কিছু বয়ে আনেনা। বিশেষ কারণে আমি দল থেকে বহিস্কৃত হয়েছি। দল জনগনের, যে কোন কারণেই হোক জনগন বিভ্রান্ত হয়েছিল, ক্ষুব্ধ হয়েছিল। আমার নেতা মনে করেছেন, আমি দলে থাকাটা সমীচিন নয়- তাই আমাকে বহিস্কার করেছেন, আমি খুশি মনে আনন্দের সাথে মেনে নিয়েছি। সেই জনগন যখন আমাকে চায়, আমি তো আর ঘরে বসে থাকতে পারিনা। আমার মূলশক্তি জনগন- জনগনের ডাকে আমাকে আসতেই হয়। অর্থাৎ আমি জনগনের অংশ, আমি জনগনের সেবক। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বহু দল তো থাকবেই- এটাই গণতন্ত্র। তিনি প্রশ্ন রেখে বলেন, এই বয়সে আমি কোথায় যাব? আমি আগেও বলেছি এখনও বলছি ‘আমি আওয়ামীলীগার, আমি সাচ্চা মুসলমান’। আপনাদের অবগতির জন্য জানাই- আগামিতে আরো নতুন নতুন চমক দেখতে পারবেন।
কালিহাতীতে আওয়ামী লীগের প্রার্থী দেয়ার পরেও কেন স্বতন্ত্র নির্বাচন করবেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আবদুল লতিফ সিদ্দিকী বলেন, যে প্রক্রিয়ায় আওয়ামী লীগের প্রার্থী দেয়া হয়েছে সেই মনোনীত ব্যক্তির ওপর কালিহাতীর জনগণ ও নেতাকর্মীদের আস্থা নেই। কালিহাতীর আওয়ামীলীগ নেতাকর্মীদের মধ্যে অন্তঃকলহ দেখা দিয়েছে। তাই কালিহাতীর মানুষের ভালবাসা ও চাপেই আমি নির্বাচন এসেছি। কালিহাতীর আওয়ামীলগের ঐক্যবদ্ধতার জন্যও আমার নির্বাচনে আসা। আমি কালিহাতী আসার পর থেকে হাজার হাজার লোক আসছে। তারা আমাকে যেকোন মার্কা নিয়ে নির্বাচন করার অনুরোধ করছে।
লতিফ সিদ্দিকী আরো বলেন, আমি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আমি আওয়ামী লীগের বাইরের কেউ নই। কালিহাতীর আসনটি আওয়ামী লীগের। কালিহাতীর মানুষ আমার মূলশক্তি। জননেত্রী শেখ হাসিনাকে এই আসনটি উপহার দেয়ার জন্যই নির্বাচনে লড়বো। রোববার বিকালে জননেতা আবদুল লতিফ সিদ্দিকী কালিহাতী উপজেলার আউলিয়াবাদ, রতনগঞ্জ বাজার, বল্লা বাজারে গণসংযোগ এবং নেতাকর্মীদের সাথে দেখা করেন।
এরআগে শনিবার(২৪ নভেম্বর) বিকালে জননেতা আবদুল লতিফ সিদ্দিকী ঢাকা থেকে কালিহাতীতে তাঁর বাসায় আসেন। এ খবর পেয়ে তাঁর ভক্ত-সমর্থক, অনুসারিরা তাঁর সাথে দেখা করতে কালিহাতীর বাসায় ছুটে যান। ইতোমধ্যে লতিফ সিদ্দিকীর কর্মীরা কালিহাতীর মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষর সংগ্রহ করেছেন।
জননেতা আবদুল লতিফ সিদ্দিকীর পৈত্রিক নিবাস টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নাগবাড়ী ইউনিয়নের ছাতিহাটী গ্রামে। তিনি ১৯৭০ সালের ঐতিহাসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রাদেশিক পরিষদের সদস্য, ১৯৭৩, ১৯৯৬ ও ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে মন্ত্রীত্ব লাভ করেন। সর্বশেষ ২০১৪ সালের নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দিতায় এমপি নির্বাচিত হন। ওই বছরই সেপ্টেম্বর মাসে নিউইয়র্কে পবিত্র হজ্ব ও তাবলিক জামাত নিয়ে বিরূপ মন্তব্যের কারণে মন্ত্রীসভা, দলীয় পদ থেকে অপসারিত এবং সংসদ সদস্যের পদ থেকে পদত্যাগ করেন লতিফ সিদ্দিকী। এরপর ২০১৭ সালের জানুয়ারি মাসে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাছান ইমাম খান এমপি নির্বাচিত হন। ওই উপ-নির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী বীরোত্তম নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দিলেও ঋণ খেলাপির কারণে তার প্রার্থীতা অযোগ্য ঘোষণা করে উচ্চ আদালত।

এছাড়া, ১৯৮৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে লতিফ সিদ্দিকীর সহধর্মিনী বেগম লায়লা সিদ্দিকী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোমবাতি প্রতীকে নির্বাচন করে এমপি নির্বাচিত হয়েছিলেন।
এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হাছান ইমাম খানকে টাঙ্গাইল-৪(কালিহাতী) অঅসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। এ খবর ছড়িয়ে পড়লে হাছান ইমাম খানের সমর্থকরা কালিহাতীতে মোটরসাইকেল র‌্যালি ও আনন্দ মিছিল বের করে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno