আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ২:১১

কালিহাতী ইউএনও’র ব্যতিক্রমী উদ্যোগ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সরকারি ও নিবন্ধিত প্রাথমিক বিদ্যালয়সহ ২০০ শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন করে ব্যাপক প্রশংসিত হয়েছেন, উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) অমিত দেবনাথ। ইউএনও’র এই ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রসংশা করেছেন শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা।

জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালির স্বাধীনতা সংগ্রামের ইতিহাস তথ্য কোমলমতি শিক্ষার্থীরা যাতে সহজেই জনতে পারে সেজন্য কালিহাতীর ইউএনও ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার’ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপনের ভিন্নধর্মী এ উদ্যোগ গ্রহণ করেন। যা সকল মহলে প্রশংসিত হয়েছে।

এলেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুপর্ণা ভৌমিকসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা সামাজিক যোগাযোগের মাধ্যমে ইউএনও অমিত দেবনাথের এ ব্যতিক্রম উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন।

কালিহাতী উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাহবুব রহমান বলেন, এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয় এবং অনুপ্রেরণার। প্রাথমিক শিক্ষা পরিবারের পক্ষ থেকে ইউএনও স্যারকে ধন্যবাদ জানাচ্ছি। বিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপনে উল্লাস প্রকাশ করে শিক্ষার্থীরা বলেন, আমরা অনেক কিছুই আগে জানতাম না- এরমাধ্যমে জানতে পারছি।

কালিহাতীর ইছাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গর্ভনিং বডির সভাপতি এমএ রাজ্জাক বলেন, ছোট ছোট ছেলে-মেয়েদের নৈতিকতা শিক্ষার জন্য বিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধুসহ বিভিন্ন মনীষীদের কর্ণার থাকা প্রয়োজন। এরজন্য বিত্তবানদের এগিয়ে আসা উচিত। কালিহাতীর ইঊএনও মহোদয়ের উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়।

কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ বলেন, বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে কোমলমতি ছাত্র-ছাত্রীদের জানা দরকার। আগামি ২০২০ সালে মুজিব বর্ষের তাৎপর্য তুলে ধরার জন্যে বিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার দিয়েছি। উপজেলা পরিষদসহ বিভিন্ন উৎস থেকে অর্থ সংগ্রহ করে এগুলো দেয়া হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno