আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৬:১১

কুমুদিনী কলেজ হোস্টেলের ফুড চার্জ বৃদ্ধির প্রপাগান্ডা ॥ ছাত্রীরা প্রতিবাদ মুখর

 

দৃষ্টি নিউজ:

dristy.tv-68
টাঙ্গাইলের কুমুদিনী সরকারি কলেজ হোস্টেলের ফুড চার্জ বৃদ্ধির প্রচারণায় ছাত্রীরা প্রতিবাদ মুখর হয়ে ওঠেছে। এ নিয়ে বৃহস্পতিবার(২০ জুলাই) দুপুরে আন্দোলনে চেষ্টা করায় কর্তৃপক্ষের প্রতিরোধের মুখে ছাত্রীদের সে চেষ্টা ব্যর্থ হয়েছে। আকস্মিক চার্জ বৃদ্ধির কথা নিয়ে ছাত্রীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।
জানা যায়, কুমুদিনী সরকারি কলেজ হোস্টেলের ছাত্রী সংখ্যা প্রায় ১২০০জন। প্রতিজন ছাত্রীর মাসিক ফুড চার্জ এক হাজার ৫০০ টাকা। বর্তমানে সে চার্জ বৃদ্ধি করে দুই হাজার ৪০০ টাকা নির্ধারণ করা হয়েছে এমন প্রচারণা রয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রী জানান, কলেজ কর্তৃপক্ষ আকস্মিক এক হাজার ৫০০ টাকার ফুড চার্জ বাড়িয়ে দুই হাজার ৪০০ টাকা নির্ধারণ করেছেন। বৃদ্ধিকৃত চার্জ আগামী মাস থেকে নেয়া হবে বলেও জানান তারা। আকস্মিক  বৃদ্ধিকৃত এ টাকা হোস্টেলের ছাত্রীদের পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। এ কারণে ছাত্রীরা ক্ষুব্ধ হয়ে ওঠেছে। এ নিয়ে আন্দোলন করলে ছাত্রীদের বরাদ্দকৃত সিট কেটে নেয়া হবে বলে হুশিয়ারি দিয়েছে কর্তৃপক্ষ বলেও অভিযোগ তাদের। ভয়ের তোয়াক্কা না করে কলেজ কর্তৃপক্ষের ফুড চার্জ অস্বাভাবিক হারে বৃদ্ধির প্রতিবাদে ছাত্রীরা আন্দোলনে নামার চেষ্টা করে। আন্দোলনের অংশ হিসেবে ছাত্রীরা হোস্টেল থেকে কলেজের বাইরে বেড়িয়ে বিক্ষোভ করার চেষ্টা করলে কলেজ কর্তৃপক্ষের বাধার মুখে তা ব্যর্থ হয়। তবে ছাত্রীরা অনৈতিক হারে ফুড চার্জ বৃদ্ধির তীব্র প্রতিবাদ জানায়।
হোস্টেল সুপার ইয়াসমিন আক্তার জানান, হোস্টেলের কোন চার্জই বৃদ্ধি করা হয়নি। তবে কেন ছাত্রীরা এমন রটনা রটাচ্ছে তা নিয়ে প্রশ্নবিদ্ধ তিনি।
কুমুদিনী সরকারি কলেজের অধ্যক্ষ শরিফা রিজিয়া জানান, কলেজ হোস্টেলের ফুড চার্জ বৃদ্ধি করা হয়েছে কিনা বিষয়টি তার জানা নেই। তবে তিনি নিশ্চিত এ চার্জ বৃদ্ধি করা হয়নি। কিন্তু কেন আর কি কারণে এই চার্জ বৃদ্ধির রটনা রটিয়ে ছাত্রীদের বিক্ষুব্ধ করার চেষ্টা করা হচ্ছে তা খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno