আজ- ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  সকাল ৬:৩৩

কোন পরিবার গৃহহীন থাকবে না :: জেলা প্রশাসক

 

নাগরপুর সংবাদদাতা:

টাঙ্গাইলের জেলা প্রশাসক আতাউল গনি বলেছেন, ‘মুজিববর্ষে প্রধানমন্ত্রীর অঙ্গীকার গৃহহীন থাকবে না কোন পরিবার’ এ প্রতিপাদ্যের প্রতি সাধুবাদ জানিয়ে প্রধানমন্ত্রীর সরকারি অর্থের পাশাপাশি বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা এ প্রকল্পের সাথে একাত্মতা ঘোষণা করেন।

প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের সকল সচিব প্রত্যেকের নিজ উপজেলায় গৃহহীন দুইটি পরিবারকে একটি ঘর নির্মাণ করে দেবেন।

ইতোমধ্যে নাগরপুর ও মির্জাপুরের দুই সচিব মহোদয় তাদের নিজস্ব অর্থায়নে নিজ এলাকায় দুইটি গৃহহীন পরিবারকে একটি করে ঘর নির্মাণ করে দিচ্ছেন।

তিনি বলেন, টাঙ্গাইল জেলায় প্রধানমন্ত্রী সরকারি অর্থে ৫৬৪টি গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দিচ্ছেন।

এছাড়া বেসরকারি পর্যায়ে জেলা আওয়ামী লীগের সহায়তায় ৫০টি, স্থানীয় এমপি, ধনাঢ্য ব্যক্তি, জেলা- উপজেলার নির্বাহী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় আরও ১৪৮টি ঘর নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি পাওয়া গেছে।

ইতোমধ্যে জেলা প্রশাসকের পক্ষ থেকে করটিয়ায় দোলনা বেগম নামে এক গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আমি মনে করি টাঙ্গাইল জেলায় গৃহহীনদের ঘর নির্মাণ করে দেওয়াটা একটি সামাজিক আন্দোলনে রূপ নিয়েছে। শুক্রবার (৩০ অক্টোবর) নাগরপুরে গৃহহীনদের ঘর নির্মাণের কাজ পরিদর্শন করার সময় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক মো. আতাউল গনি বলেন, বর্তমান সরকারের মন্ত্রী পরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম তার নিজস্ব অর্থায়নে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মোকনা ইউনিয়নের কোনড়া গ্রামের গৃহহীন ইয়াকুব ও লিপু মিয়ার পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়ার কাজ শুরু করেছেন।

এ সময় নাগরপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) তারিন মসরুর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বকর সিদ্দিক, পাকুটিয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান ছিদ্দিক, খন্দকার হুমায়ুন কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno