আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  ভোর ৫:২৫

খাবারের দাবিতে লকডাউন ভেঙে গ্রামবাসীর সড়ক অবরোধ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুরে লকডাউনে থাকা গ্রামবাসী খাবারের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। বুধবার (১৫ এপ্রিল) বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ঘণ্টাব্যাপী ভূঞাপুর-বঙ্গবন্ধুসেতু পূর্ব সড়কে উপজেলার জিগাতলা এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে গ্রামবাসী। পরে স্থানীয় প্রশাসনের আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়।

বিক্ষোভকারীরা জানায়, গত রোববার(১২ এপ্রিল) জিগাতলা গ্রামের দুইজনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় গ্রাম লকডাউনের ঘোষণা করে উপজেলা প্রশাসন। এতে এলাকা থেকে সকলের বাইরে যাওয়া বন্ধ হয়ে যায়। কিন্তু ঘরের খাবার ফুরিয়ে যায়। বিশেষ করে শিশুদের খাদ্য সঙ্কট দেখা দেয়। চারদিন অতিবাহিত হলেও তারা সরকারি কোন ত্রাণ সহায়তা পায়নি।

জিগাতলা গ্রামের সোহেল, আলআমিন ও শাহআলম জানান, পুরো গ্রামটা লকডাউনের কারনে অবরুদ্ধ। কেউ ঘর থেকে বের হতে পারছে না। ঘরে যে খাবার ছিল তা শেষ হয়েছে। বাইরে গিয়ে বাজার আনতে না পারলে না খেয়ে মরতে হবে। সরকারি-বেসকারিভাবে লকডাউনের পরে কোন খাবার বা ত্রাণ সহায়তা ওই গ্রামে দেওয়া হয়নি। ঘরে শিশুদের খাবার ফুরিয়ে গেছে।

গোবিন্দাসীর ইউপি সদস্য আনোয়ার হোসেন জানান, করোনায় আক্রান্তের পর জিগাতলা গ্রাম লকডাউনের আগে ১৩টি ত্রাণের প্যাকেট পেয়েছিলাম সেগুলো চা-স্টলে কাজ করা ব্যক্তিদের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়া এখন পর্যন্ত জিগাতলা গ্রামের কোন মানুষ ত্রাণ সহায়তা পায়নি।

গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু বলেন, জিগাতলা গ্রামের মানুষ বাইরে গিয়ে বাজার সদাই করতে পারছে না। মানুষের কাছে টাকা থাকলেও লকডাউনের কারণে তারা অসহায়। বাইরে বের না হতে পেরে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে।

উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরীন পারভীন জানান, জিগাতলা গ্রাম থেকে স্বেচ্ছাসেবী হিসেবে ৬জনকে দায়িত্ব দেওয়া হয়েছে যাদের বাজার প্রয়োজন তারা স্বেচ্ছাসেবীদের কাছে টাকা দিবেন তারা বাজার করে বাড়িতে পৌঁছে দিবে। এছাড়া ওই গ্রামের ২৫০জন অসহায় দরিদ্রকে ত্রাণ সহায়তা দেয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno