আজ- ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  ভোর ৫:৫১

খালেদা জিয়াকে মুক্তি দেয়ার ক্ষমতা সরকারের নেই :: কৃষিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বার কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, খালেদা জিয়াকে মুক্তি দেয়ার ক্ষমতা সরকারের হাতে নেই। এখানে সরকারের কিছু করার নেই। খালেদা জিয়া রাজনীতি করে জেলে যান নি। দুর্নীতির মামলায় প্রচলিত আইন অনুযায়ী তার সাজা হয়েছে। তার মুক্তি কেবল বিচার বিভাগের মাধ্যমে আইন অনুযায়ী হতে পারে।

বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদের ‘সরকারের ইচ্ছা ছাড়া খালেদা জিয়ার মুক্তি হবে না’- এমন বক্তব্যের কড়া সমালোচনাও করেন মন্ত্রী।

কৃষিমন্ত্রী বলেন, সাংবাদিকতা একটি স্বাধীন পেশা। চতুর্থ স্তম্ভ হিসেবে সংবাদপত্র রাষ্ট্রের অন্য তিন স্তম্ভের ভুলভ্রান্তি তুলে ধরে। রাষ্ট্র কোন দিকে যাচ্ছে- ভালো দিকে যাচ্ছে কিনা, সঠিক পথে আছে কিনা তা সাংবাদিকরা অত্যন্ত সুন্দরভাবে সাহসিকতার সাথে তুলে ধরেন। তিনি আরও বলেন, পৃথিবীর অনেক দেশে সাংবাদিকদের উপর নানা রকম নির্যাতন-নিষ্পেষণ চলছে। সাংবাদিকরা যুদ্ধের সময় তথ্য সংগ্রহ করতে গিয়ে অনেকক্ষেত্রে তাঁদের জীবন হারাচ্ছেন।

শনিবার(৭ মার্চ) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে প্রেসক্লাব আয়োজিত নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রেসক্লাবের দায়িত্ব দুটি। প্রথম কাজ হচ্ছে সত্য ও বস্তুনিষ্ঠ এবং তথ্যনির্ভর সংবাদ পরিবেশন নিশ্চিত করা। দ্বিতীয় কাজ হচ্ছে সাংবাদিকের নিজের পরিবার রয়েছে, তাঁদের জীবন-জীবিকা ও স্বার্থগুলো তুলে ধরা ও নিশ্চিত করা।

টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) এমপি, আলহাজ মো. ছানোয়ার হোসেন এমপি, তানভীর হাসান ছোটমনির এমপি, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম প্রমুখ।

আ’লীগের প্রেসিডিয়াম মেম্বার ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, আমাদের স্বাধীনতা সংগ্রামের মহাকাব্য হলো বঙ্গবন্ধুর ৭ মার্চের ১৮ মিনিটের ভাষণ। এ অনন্য ভাষণের মাধ্যমে তিনি সাড়ে সাত কোটি বাঙালিকে ঐক্যবদ্ধ করেছিলেন, স্বাধীনতার ডাক দিয়েছিলেন। নিরস্ত্র বাঙালিকে জীবনবাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উৎসাহিত করেছিলেন, জীবনদানের জন্য প্রস্তুত করেছিলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের মধ্যেই স্বাধীনতার ঘোষণা অন্তর্নিহিত ছিল। আমাদের ইতিহাসে চিরকাল এটি উজ্জ্বল, চিরভাস্বর এবং হিরন্ময় হয়ে থাকবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারা বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। তাঁর নেতৃত্বে আমরা ভবিষ্যত প্রজন্মের জন্য ক্ষেত্র তৈরি করেছি। তারাই এ দেশটিকে গর্বের- অহংকারের দেশ হিসেবে গড়ে তুলবে।

এরআগে মন্ত্রী ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে টাঙ্গাইল জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno