আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৭:৪২

গালা ইউপি সদস্যদের হাতে চেয়ারম্যান লাঞ্ছিত

 

দৃষ্টি নিউজ:

dristy.tv--51
টাঙ্গাইল সদর উপজেলার ২নং গালা ইউনিয়ন পরিষদে সদস্যদের হাতে ইউপি চেয়ারম্যান রাজকুমার সরকার লাঞ্ছিত হয়েছেন। ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচি তর্কবিতর্কের এক পর্যায়ে সোমবার(১২ জুন) দুপুরে এ ঘটনা ঘটে।
উপস্থিত ইউপি সদস্যরা নাম প্রকাশ না করার শর্তে জানান, ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচির একটি প্রকল্পের সভাপতি ৭নং  ইউপি সদস্য মো. সুরমান রেজা ও সংরক্ষিত আসনের সদস্য মোছা. সাথী বেগম। ইউপি চেয়ারম্যান রাজকুমার সরকার কর্মসৃজন কর্মসূচির ২০জন শ্রমিকের মজুরি প্রতিদিন নিজে নেন। ইউনিয়ন পরিষদের সচিবের কক্ষে অনুষ্ঠিত ঘরোয়া আলোচনায় এ বিষয়ে প্রতিবাদ জানালে ইউপি চেয়ারম্যান রাজকুমার সরকার সভায় উপস্থিত হয়ে সদস্যদের অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। ইউপি সদস্যরা বসে কথা বলার অনুরোধ জানালে তিনি আরো ক্ষিপ্ত হয়ে সদস্যদের ওপর মারমুখি হন। এ সময় ইউপি সদস্য মো. সুরমান রেজা ইউপি চেয়ারম্যানকে কয়েকটি চর-থাপ্পর দেন।
ইউপি সদস্যরা অভিযোগ করেন, ইউপি চেয়ারম্যান রাজকুমার সরকার ইউনিয়ন পরিষদের দ্বিতীয়তলা মাসিক ২ হাজার টাকায় ভাড়া দিয়ে সমুদয় টাকা আত্মসাত করছেন। ইউপি সদস্য মহর ও জয়নালের কর্মসৃজন কর্মসূচি প্রকল্পের স্থলে ইউপি চেয়ারম্যান কাজের বিনিময়ে টাকার(কাবিটার) একটি প্রকল্প দিয়ে পুরো প্রকল্পের টাকাই আত্মসাত করেছেন। এছাড়া সাধারণের মাতৃকালীন ভাতার(প্রেগন্যান্ট ভাতা) ২৩টি কার্ড কোন সদস্যকে না জানিয়ে ইচ্ছেমতো বিতরণ করেছেন।
তারা আরো জানান, ইউপি চেয়ারম্যান সদস্য মো. সুরমান রেজাকে হয়রানি করার জন্য থানায় অহেতুক একটি অভিযোগ দিয়েছেন। একই সঙ্গে ইউপি সদস্য মোছা. সাথী বেগমকে দিয়েও একটি মনগড়া অভিযোগ টাঙ্গাইল মডেল থানায় দিয়েছেন।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান রাজকুমার সরকার জানান, তাকে লাঞ্ছিত করার ঘটনা সত্য। এ বিষয়ে টাঙ্গাইল মডেল থানায় অভিযোগ দেয়া হয়েছে। তবে, প্রকল্প সংক্রান্ত অভিযোগ আদৌ সত্য নয়, তিনি ইউনিয়ন পরিষদের কোন প্রকার টাকা-পয়সা আত্মসাতের সঙ্গে জড়িত নন। যথাযথ নিয়মে তিনি পরিষদের কার্যক্রম চালাচ্ছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno