আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১১:২৩

গোপালপুরে অবৈধ ড্রেজার বসিয়ে জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়নে অবৈধ ড্রেজার দিয়ে মাটি ভরাট করে জমি জবরদখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন বনমালি গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে মো. হানিফা। বুধবার (১৮ মে) সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটিরিয়ামে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, দীর্ঘদিন যাবত পৈত্রিক সম্পত্তিতে দোকান ঘর নির্মাণের মাধ্যমে ব্যবসা পরিচালা করে আসছি। সম্প্রতি বনমালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা ইয়াসমীন ঝর্না জোরপুর্বক বিদ্যালয় সংলগ্ন ৪২ শতাংশ ভূমি জবর দখলের পায়তারা করছে।

এ ব্যাপারে টাঙ্গাইলের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তিনি দুইটি মামলা দায়ের করেছেন। প্রধান শিক্ষক প্রভাবশালী ব্যক্তিদের ক্ষমতাবলে জমি দখল করার জন্য সোমবার সকালে ঝিনাই নদীতে অবৈধ ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন শুরু করেছে।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ইতোপূর্বে ওই জমির বিষয়ে রফা করতে প্রধান শিক্ষক শামীমা ইয়াসমীন ঝর্না তার কাছে উৎকোচ দাবি করেন। সেই উৎকোচ না দেওয়ায় স্থানীয় জনৈক প্রভাবশালীর ছত্রছায়ায় আমার পৈত্রিক সম্পত্তি জবর দখলের চেষ্টা করছে।

তিনি অবৈধ ড্রেজার দিয়ে মাটি তুলে সম্পত্তি জবরদখল বন্ধের জোর দাবি জানান ও সংবাদ সম্মেলনের মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন।


অভিযুক্ত প্রধান শিক্ষক শামীমা ইয়াসমিন ঝর্ণা বলেন, ‘এ বিষয়ে আপনার সাথে পরে কথা বলতে পারবো’।


গোপালপুর উপজেলা নির্বাহী অফিসার পারভেজ মল্লিক জানান, জমির বিষয়ে মামলা চলমান রয়েছে। অবৈধ ড্রেজিংয়ের বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno