আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:১১

গোপালপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

 

একিউ রাসেল:

টাঙ্গাইলের গোপালপুরে রবি মৌসুমে এক হাজার ৬১০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে শুক্রবার(২২ নভেম্বর) সরিষা, গম, ভট্টা, চিনাবাদাম ও সূর্যমুখীর উৎপাদন বৃদ্ধির লক্ষে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় ওই বীজ-সার বিতরণ করা হয়।

উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার বিকাশ বিশ্বাসের সভাপতিত্বে মৎস্য ও প্রাণি সম্পদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং স্থানীয় সংসদ সদস্য ছোট মনির প্রধান অতিথি হিসেবে বিনামূল্যে উন্নতজাতের বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এএম শহিদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ তুষার সাহা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হালিমুজ্জামান তালুকদার, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মো. আরিফুল ইসলাম তালুকদার, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মুহাম্মদ আব্দুল হালিম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. নুরুল ইসলাম, মো. আসাদুজ্জামান ও মো. আবু কায়সার রাসেল প্রমুখ।

কর্মসূচির আওতায় গোপালপুর পৌরসভায় ১৮২জন, মির্জাপুর ইউনিয়নের ২৩২জন, ঝাওয়াইল ইউনিয়নের ১৬০জন, আলমনগর ইউনিয়নের ২৩২জন, হেমনগর ইউনিয়নের ১৫০জন, ধোপাকান্দি ইউনিয়নের ২৮২জন, নগদামিশলা ইউনিয়নের ১৮২জন, হাদিরা ইউনিয়নের ১৯০জনসহ মোট এক হাজার ৬১০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রতি ১বিঘা জমির জন্য উচ্চ ফলনশীল জাতের সরিষা, গম, ভুট্টা, চিনাবাদাম ও সূর্যমুখীর বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno