আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  রাত ২:১১

গোপালপুরে গুম হওয়া গৃহবধূ আড়াই বছর পর জীবিত উদ্ধার

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের গোপালপুরে খুন করে লাশ গুম করার অভিযোগে দায়ের করা মামলার আড়াই বছর পর ছালমা বেগম (২১) নামে এক গৃহবধূকে সোমবার(২৮ আগস্ট) জীবিত উদ্ধার করেছে পুলিশ। তিনি গোপালপুর উপজেলার নগদা শিমলা ইউনিয়নের বাইশকাইল গোয়ালপাড়ার মৃত মতিয়ার রহমানের মেয়ে। পরে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দির পর তাকে বাবার বাড়ির লোকজনের কাছে হস্তান্তর করা হয়েছে।
মামলা সূত্রে প্রকাশ, ২০১২ সালে গোপালপুর উপজেলার বাখুরিয়াবাড়ী গ্রামের হাসান আলীর ছেলে আশরাফুল ইসলাম ওরফে আরশেদ আলীর সাথে পারিবারিক ভাবে ছালমার বিয়ে হয়। সুখ-শান্তিতে তাদের সংসার ভালোই চলছিল। একই উপজেলার হাজরাবাড়ীর মৃত তালেব উদ্দিনের ছেলে বাবুল সমবয়সী আশরাফুলের বিয়াই হওয়ার সুবাধে ছালমার সাথে প্রায়ই কথা বার্তা ও হাসি ঠাট্টা করত। ওই হাসি-ঠাট্টাকে পরকিয়া সন্দেহে প্রতিবেশিরা নানা রকম বদনাম রটিয়ে তাদের সংসারে অশান্তি সৃষ্টি করতো।
২০১৫ সালে আশরাফুলের ভাতিজির জন্মদিবসের দাওয়াতে এসে বাবুল গৃহবধূ ছালমার সাথে দেখা করে কথা-বার্তা বলে। এ কারণে প্রতিবেশিরা স্বামীকে দিয়ে ছালমাকে মৌখিকভাবে তালাক দেওয়ায় এবং রাতে ছালমাকে বাবুলদের বাড়িতে রেখে আসে। লোক লজ্জা ও সামাজিক চাপে বাবুল বান্ধবী ছালমাকে বিয়ে করতে বাধ্য হয়। তবে, বাবুলের পরিবার এ বিয়ে মেনে না নিয়ে তাকে দিনের পর দিন শারীরিকভাবে নির্যাতন শুরু করে। এসব নির্যাতন সহ্য করতে না পেরে এক সময় ছালমা বাড়ি থেকে নিখোঁজ হয়। অনেক খোজাঁখুজির পর কোথাও না পেয়ে তার ভাই আরজু মিয়া ২০১৫ সালের ১৮ মে বাবুলকে আসামী করে খুন করে লাশ গুম করার অভিযোগে গোপালপুর থানায় একটি মামলা দায়ের করেন।
অভিযোগের প্রায় আড়াই বছর পর মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুল হান্নান, দীর্ঘদিন অনুসন্ধান করে সোমবার(২৮ আগস্ট) গোপালপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের বরশিলা বাজার এলাকা থেকে কথিত গুম হওয়া গৃহবধূ ছালমাকে জীবিত উদ্ধার করে। পরে আদালতের মাধ্যমে ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করে বাবার বাড়ির লোকজনের কাছে ফিরিয়ে দেন। জবানবান্দতে ছালমা জানায়, স্বামীর বাড়ির অত্যাচার সহ্য করতে না পেরে তিনি পালিয়ে এতদিন ঢাকায় বিভিন্ন বাসা-বাড়িতে কাজ করতেন। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno