আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ১১:৪৯

গোপালপুরে ঝিনাই নদীর খাল অবৈধ দখলমুক্ত করতে অভিযান

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝিনাই নদীর শাখার ভূয়ারপাড়া খাল অবৈধভাবে দখলমুক্ত করতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

গোপালপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পারভেজ মল্লিকের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত বৃহস্পতিবার(২২ এপ্রিল) বিকালে ওই অভিযান চালান।

এলাকাবাসী জানায়, ঝিনাই নদীর শাখার ভূয়ারপাড়া খাল অবৈধভাবে দখল করে বালু দিয়ে ভরাট করছিল ভূয়ারপাড়া গ্রামের সলিমুদ্দিনের ছেলে আইয়ুব আলী নামে এক প্রবাসী।

ফলে অল্প বৃষ্টিতে বাইশকাইল, বাইশকাইল গোয়ালপাড়া, ভূয়ারপাড়া ও নবগ্রাম সহ আশপাশের কয়েক হাজার একর আবাদি জমির ফসল পানিতে তলিয়ে যাওয়ার আশঙ্কা সৃষ্টি হয়েছিল।

স্থানীয়দের এমন লিখিত অভিযোগের সত্যতা পেয়ে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ওই গ্রামের প্রবাসী আইয়ুব আলীর অবৈধভাবে দখলকৃত খালের অংশটি উদ্ধার করেন।

এ সময় গোপাল পৌরসভার মেয়র রকিবুল হক ছানা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম সীমা, থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. মোশারফ হোসেন, গোপালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্ত সহ আইন শৃঙ্কলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার পারভেজ মল্লিক জানান, স্থানীয়দের লিখিত অভিযোগের সত্যতা পেয়ে দখল হওয়া ঝিনাই নদীর ওই খালের একটি অংশ উদ্ধার করা হয়েছে।

এ উপজেলায় আরও অনেক জায়গায় খাল রয়েছে। এরমধ্যে অবৈধভাবে যারা দখল করে আছে সেগুলোও পর্যায়ক্রমে উদ্ধার করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno