আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  রাত ৪:১৭

গোপালপুরে ফেরিওয়ালার কাছ থেকে বিক্রি হওয়া সরকারি বই জব্দ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নগদা শিমলা ইউনিয়নে ফেরিওয়ালার কাছে বিক্রি করে দেওয়া বিপুল পরিমাণ বিনা মূল্যে বিতরণের সরকারি পাঠ্যপুস্তক জব্দ করা হয়েছে।

বুধবার(২৩ মার্চ) দুপুরে উপজেলার চরচতিলা আলিম মাদ্রাসা থেকে বস্তাভর্তি বইগুলো উদ্ধার করেন সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম সীমা।


স্থানীয়রা জানায়, চরচতিলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ শফিকুল ইসলাম মন্ডল চাহিদার তুলনায় বেশি পরিমাণ পাঠ্যপুস্তক উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে সংগ্রহ করেন। শিক্ষার্থীদের চাহিদানুযায়ী পাঠ্যপুস্তক বিতরণের পর অতিরিক্ত পাঠ্যবই ফেরত না দিস্তেুতিনি স্টোররুমে জমা রাখেন।


বুধবার সকালে বইগুলো বস্তাবন্দি করে ফেরিওয়ালার কাছে কেজি ধরে বিক্রি করে দেন। খবর পেয়ে উপজেলা প্রশাসন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজনীন সুলতানাকে সঙ্গে নিয়ে বইগুলো জব্দ করে। পরে জিজ্ঞাসাবাদের জন্য মাদ্রাসার অধ্যক্ষ শফিকুল ইসলাম মন্ডলকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আনা হয়।


সরকারি বইয়ের ক্রেতা ফেরিওয়ালা আব্দুল গণি মিয়া জানান, ওই মাদ্রাসার প্রভাষক আকাশ আলীর মাধ্যমে ১৭ টাকা কেজি দরে তিনি পাঁচ হাজার ৯০০ টাকায় বইগুলো কেনেন।


গোপালপুর উপজেলা নির্বাহী অফিসার মো. পারভেজ মল্লিক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তারা খবর পেয়ে তাৎক্ষণিকভাবে বইগুলো জব্দ করেছেন। এ বিষয়ে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নিয়মিত মামলা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno