আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৮:০৬

গোপালপুর ও কালিহাতী পৌরসভায় ভোটগ্রহন কাল

 

দৃষ্টি নিউজ:

চতুর্থ ধাপে টাঙ্গাইলের গোপালপুর ও কালিহাতী পৌরসভা নির্বাচনের ভোটগ্রহন আগামিকাল রোববার(১৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে।

দুটি পৌরসভায় ভোটগ্রহন উপলক্ষে নির্বাচন কমিশন সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। এরমধ্যে গোপালপুরে ইভিএম পদ্ধতিতে ও কালিহাতীতে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহন করা হবে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানাগেছে, চতুর্থ ধাপে অনুষ্ঠেয় গোপালপুর পৌরসভায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৯টি ওয়ার্ডের ১৮টি কেন্দ্রে ১৮জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি’র ৩টি টহল টিম, র‌্যাবের ৩টি স্ট্রাইকিং পার্টি, ৩৬৩জন পোশাকধারী পুলিশ ও পর্যাপ্ত সংখ্যক আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

কালিহাতী পৌরসভায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৯টি ওয়ার্ডে ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি’র ২টি টহল টিম, র‌্যাবের ২টি স্ট্রাইকিং পার্টি, ২৭৩জন পোশাকধারী পুলিশ ও পর্যাপ্ত সংখ্যক আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

সূত্রমতে, নির্বাচন চলাকালে ভোটার কেন্দ্র আসতে বাঁধা দেওয়া বা প্রভাবিত করার চেষ্টা প্রতিহত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল দল সার্বক্ষণিক তদারকি করবে।

নির্বাচনে সহিংসতা সৃষ্টির বিষয়েও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহন করবে।

গোপালপুর পৌরসভায় মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ পৌরসভার ১৮ভোটকেন্দ্রের ১০৮টি বুথে মোট ৪০ হাজার ৭৩৫জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ২০ হাজার ১০২ জন ও নারী ভোটার ২০ হাজার ৬৩৩ জন।

মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী রকিবুল হক ছানা(নৌকা), আওয়ামীলীগের বিদ্রোহী(স্বতন্ত্র) প্রার্থী ইঞ্জিনিয়ার কেএম গিয়াস উদ্দিন(নারকেল গাছ), বিএনপি প্রার্থী

খন্দকার জাহাঙ্গীর আলম রুবেল(ধানের শীষ) ও বিএনপির বিদ্রোহী(স্বতন্ত্র) প্রার্থী মো. শাহজাহান ভিপি(জগ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কালিহাতী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন, ৩টি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ১০জন, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র প্রার্থীরা হচ্ছেন- আ’লীগ মনোনীত নৌকার প্রার্থী মোহাম্মদ নুরুন্নবী সরকার, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ও বর্তমান মেয়র আলী আকবর জব্বার,

আওয়ামীলীগের বিদ্রোহী(বহিস্কৃত) স্বতন্ত্র প্রার্থী নারকেল গাছ প্রতীকের মো. হুমায়ুন খালিদ, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের জামিল আল মামুন ও স্বতন্ত্র প্রার্থী মোবাইল ফোন প্রতীকের মো. হাসান হাসনাত মিশু।

এ পৌরসভার ১২টি কেন্দ্রের ৭৪টি বুথে মোট ২৮ হাজার ৬৫৫জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে মহিলা ভোটার ১৪ হাজার ৬৩৯ জন এবং পুরুষ ১৪ হাজার ১৬ জন।

টাঙ্গাইলের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এইচএম কামরুল হাসান জানান, চতুর্থ ধাপে জেলার দু’টি পৌরসভায় রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত গোপালপুরে ইভিএম’এ ও কালিহাতীতে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহন করা হবে।

ইভিএম মেশিন ও ব্যালট পেপার ছাড়া সকল নির্বাচনী সরঞ্জাম দুইটি পৌরসভার স্ব স্ব কেন্দ্রের প্রিসাইডিং অফিসারের দায়িত্বে পাঠিয়ে দেওয়া হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno