আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৪:২৭

ঘাটাইলে জাতীয় ভোক্তা অধিদপ্তরের অভিযানে জরিমানা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বুধবার(২২ মার্চ) অভিযান চালিয়ে নানা অপরাধে ছয়টি ব্যবসা প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ১৫ হাজার টাকা জরিমানা করেছে।


বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন টাঙ্গাইলের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে একটি টিম ঘাটাইল উপজেলার বিভিন্ন এলাকায় তদারকি করে ঝরকা বাজার ও কলেজ মোড়ের ছয়টি ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করে তাৎক্ষণিকভাবে আদায় করা হয়।


ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো হচ্ছে- মূল্য তালিকা না থাকায় মেসার্স উসমানি স্টোরকে তিন হাজার টাকা, মূল্য বিহীন বিদেশী কসমেটিকস রাখায় মেসার্স তালুকদার কমেটিকসকে দুই হাজার টাকা, কলেজ মোড়ের মেসার্স সামি কসমেটিকসকে দুই হাজার টাকা, মেসার্স রুকসানা কনফেকশনারিকে তিন হাজার টাকা, অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় মেসার্স নিতুল ডিপার্টমেন্টাল স্টোরকে দুই হাজার টাকা এবং মূল্য তালিকা না থাকা ও নোংরা পরিবেশে মিষ্টি সংরক্ষণ করায় মেসার্স শ্রী লোকনাথ মিষ্টান্ন ভান্ডারকে তিন হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

অভিযানকালে তদারকি টিমে জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আনোয়ারুল ইসলাম সহ জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।


টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জানান, অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যকলাপ থেকে সকলকে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

ব্যবসায়ীদেরকে পণ্য কেনা-বেচার রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন করতে হ্যান্ড মাইকের মাধ্যমে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট-হ্যান্ডবিল বিতরণ করা হয়। জনস্বার্থে এ ধরণের তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno