আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  বিকাল ৩:১২

ঘাটাইলে তিন ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইলের তিনটি অবৈধ ইটভাটা ভেকু মেশিন দিয়ে গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যামান আদালত। এছাড়া একই উপজেলার ৯টি ইটভাটা মালিককে মোট সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) দিনব্যাপী ঘাটাইলের বিভিন্ন এলাকায় পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সায়েদা পারভীনের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত ওই অভিযান পরিচালনা করে।

টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের সহায়তায় পরিচালিত ওই অভিযানে জেলার পুলিশ ও ফায়ার সার্ভিস সহায়তা করে।


টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দিন জানান, ঘাটাইল উপজেলার ৫৬টি ইটভাটার মধ্যে মাত্র ৯টির লাইসেন্স রয়েছে। ৯টির লাইসেন্স হালনাগাদ নবায়ন করা রয়েছে। কিছু ইটভাটা শিক্ষাপ্রতিষ্ঠানের আশপাশে স্থাপন করা হয়েছে ওই ভাটাগুলোর লাইসেন্স নবায়ন দেওয়া হয়নি।


তিনি আরও জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনের বিভিন্ন বিধি লংঘনের দায়ে লাউয়াগ্রাম, চানতারা ও আন্দিপুর এলাকায় স্থাপন করা মেসার্স লিটন ব্রিকসকে পাঁচ লাখ, কেআরবিকে তিন লাখ ও এমপিবি ব্রিকসকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং ভাটা তিনটি গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

অন্যদিকে আন্দিপুর এলাকার মেসার্স সচল ব্রিকসকে তিন লাখ, চানতারা এলাকার মেসার্স নাঈম ব্রিকসকে আড়াই লাখ, মেসার্স আশা ব্রিকসকে দুই লাখ, ধলাপাড়া এলাকার মেসার্স ভিআইপি ব্রিকসকে পাঁচ লাখ, মেসার্স সাথী ব্রিকসকে দুই লাখ ও মেসার্স রূপসা ব্রিকসকে তিন লাখ টাকা করে জরিমানা আদায় করা হয়।

অভিযানে মোট ৯টি ইটভাটার মালিককে সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno