আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:৪৯

ঘাটাইলে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেওপাড়া ইউনিয়নের ভাবনদত্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শনিবার (১১ মার্চ) দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন- টাঙ্গাইল-৩(ঘাটাইল) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও পেশাজীবী সমন্বয় পরিষদের মহা-সচিব বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. কামরুল হাসান খান।


ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ভাবনদত্ত গণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোতালেব আকন্দ, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সাবেক উপ-পরিচালক ও জেনারেল প্র্যাক্টিশনার শিশু ও মেডিসিন বিভাগের চিকিৎসক ডা. মো. সদর উদ্দিন, ভাবনদত্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক তাহেরুজ্জামান খান তারা, ইঞ্জিনিয়ার ফারুক হোসেন, টাঙ্গাইল জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের(স্বাচিপ) দপ্তর সম্পাদক ডা. সাইফুল ইসলাম, বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনম বজলুর রহমান বাহাদুর, স্থানীয় মুরব্বী হাজী আব্দুল গফুর প্রমুখ।


ফ্রি মেডিকেল ক্যাম্পে দিনব্যাপী চিকিৎসা প্রদান করেন- টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সাবেক উপ-পরিচালক ডা. মো. সদর উদ্দিন, মেডিসিন বিশেষজ্ঞ ডা. মো. সাইফুল ইসলাম, ডা. সুব্রত কুমার পাল, মেডিকেল অফিসার ডা. নূর-ই-আলম তাহ্মিদ, অর্থোপেডিক বিশেষজ্ঞ ডা. আরিফুল ইসলাম, সার্জারী বিশেষজ্ঞ ডা. কামরুল ইসলাম কাজল, নাক-কান-গলা বিশেষজ্ঞ ডা. নজরুল ইসলাম ও ডা. শরিফুল ইসলাম বাবু।

ক্যাম্পে সন্ধানী চক্ষু হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকরা স্থানীয়দের চোখের নানা সমস্যার সেবা দেওয়ার পাশাপাশি বহিঃবিভাগে ফ্রি ডায়াবেটিক পরীক্ষা করে পরামর্শ প্রদান করেন।


এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও পেশাজীবী সমন্বয় পরিষদের মহা-সচিব বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. কামরুল হাসান খান জানান, উপজেলাবাসীর দোড়গোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। আজ থেকে উপজেলায় ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা কার্যক্রম শুরু করা হলো। ধারাবাহিকভাবে প্রতিটি ইউনিয়নে এ কার্যক্রম চালানো হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno