আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সকাল ৯:৫৪

ঘাটাইল ব্যবসায়ী সমিতির নির্বাচনী প্রচারণা তুঙ্গে

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের ঘাটাইল ব্যবসায়ী সমিতির দশম ত্রি-বার্ষিক নির্বাচন জমে ওঠেছে। ব্যানার, পোস্টার, ফেস্টুনে ছেয়ে গেছে নির্বাচনী এলাকা। নানা কৌশলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ভোটারদের মন জোগাতে চেষ্টা করছেন- দিচ্ছেন নানাবিধ প্রতিশ্রুতি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চালানো হচ্ছে বিরামহীন প্রচারণা। আগামি ২ ডিসেম্বর অনুষ্ঠেয় নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝেও দেখা দিয়েছে চাঞ্চল্য।
জানাগেছে, ঘাটাইল ব্যবসায়ী সমিতির ১৭টি সাংগঠনিক পদের বিপরীতে ১৪টি পদে ২৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন, সভাপতি পদে বর্তমান সভাপতি মো. আসাদ্দৌলা শিরন(গরুর গাড়ী), মো. খাদেমুল ইসলাম খান(চেয়ার), ফজলুল হক তালুকদার(ছাতা), মো. মিজানুর রহমান (দেয়াল ঘড়ি); সহ-সভাপতি পদে মো. খোকন মিয়া(মোটর গাড়ি), মো রফিকুল ইসলাম খোকন(খেজুর গাছ), মো. বন্দেছ আলী(হাতি), মো. মনসুর আলী(টিউবওয়েল), মো. মমিনুল ইসলাম(হরিণ), মো. শামীম হোসেন(মোটর সাইকেল), মো. সিদ্দিক(মোমবাতী); সাধারণ সম্পাদক পদে মো. বেলায়েত হোসেন(মোরগ) ও বর্তমান সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম(মাছ); যুগ্ম-সম্পাদক পদে মো. শাহ আলম(হাস), মো. শহিদুল ইসলাম আয়নাল(টিয়াপাখি) ও মো. দেলোয়ার হোসেন(বাঘ), কোষাধ্যক্ষ পদে মো. নুরুল ইসলাম(টেবিল) ও মো. শরীফুল আলম(তালাচাবি), ক্রীড়া সম্পাদক পদে মো. আব্দুল আজিজ(চাঁদতারা) ও মো. সবুজ মিয়া(ফুটবল), নাট্য ও প্রমোদ সম্পাদক পদে মো. আনিছুর রহমান (গিটার) ও মো. রুহুল আমীন খোকন(টেলিভিশন), এবং সম্মানিত সদস্য পদে মো. আবুল কালাম (আনারস), মো. আব্বাস আলী তালুকদার(বালতি), মো. কামাল হোসেন(কলসি), মো. নাজমুল ইসলাম(কুড়াল), পরিতোষ কর্মকার(হাতপাখা), মো. মুশফিকুর রহমান পান্না(মই), মো. শামীম(সেলাই মেশিন)। নির্বাচনে এক হাজার ২৮৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
সাংগঠনিক তিনটি পদে একাধিক প্রার্থী না থাকায় তিনজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। তারা হচ্ছেন, সমাজ কল্যাণ সম্পাদক পদে মো. লুৎফর রহমান, প্রচার সম্পাদক পদে মো. আব্দুল্লাহ আল মামুন ও দপ্তর সম্পাদক মো. সুরুজ রানা।
সরেজমিনে দেখা গেছে, প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা দিন-রাত ভোটারদের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ভোট প্রার্থনা করছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত স্থানীয় চা-স্টলে ব্যবসায়ী সমিতির নির্বাচন নিয়ে চলছে আলোচনা। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের যোগ্যতা ও নানা অসঙ্গতি নিয়ে সাধারণ ভোটারদের পাশাপাশি স্থানীয়রাও নানা আলোচনা-সমালোচনায় জড়াচ্ছেন।
নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে জানানো হয়, আগামি ২ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সমিতির কক্ষে একটানা ভোট গ্রহন করা হবে। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট গ্রহনে একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নির্বাচন কমিশনের কর্মকর্তারা হচ্ছেন, প্রধান নির্বাচন কমিশনার এসএম মুজিবুর রহমান, নির্বাচন কমিশনার মো. ওয়াহিদ শরীফ সিদ্দিকী ও এসএম শহীদুল আলম। ভোট গ্রহনে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। পরিচালনা কমিটি নির্বাচন কমিশনকে সকল বিষয়ে সর্বাত্মক সহায়তা করবে। নির্বাচনে বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশি ব্যবস্থাও নেয়া হচ্ছে।
নির্বাচন পরিচালনা কমিটির কর্মকর্তারা হচ্ছেন, আহ্বায়ক মো. হাসান আলী, সদস্য মো. আফজাল হোসেন খান, মো. রফিকুল ইসলাম(রণ) এবং সদস্য সচিব মো. জয়নুল আবেদীন নান্নু।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno