আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  রাত ৯:৩৬

ঘাটাইল হাসপাতালে ২০কিলোওয়াট সোলার ইউনিটের উদ্বোধন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ঘাটাইল ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০কিলোওয়াটের সোলার ইউনিটের(এসি সিস্টেম) আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রোববার(৮ মার্চ) দুপুরে স্থানীয় সংসদ সদস্য আতাউর রহমান খান ওই সোলার ইউনিটের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সাবেক সাংসদ আমানুর রহমান খান রানা, ঘাটাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার, পৌর মেয়র শহিদুজ্জামান খান, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা সুলতানা শিল্পী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুর রহমান খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

ঠিকাদারী প্রতিষ্ঠান সূত্রে জানাগেছে, ইউনিটটিতে ৬৪টি সোলার প্যানেল এবং ব্যাটারি স্থাপন করা হয়েছে। এই ইউনিট থেকে ৫৯টি ফ্যান, ৭১টি লাইট, ওটি রুম, ল্যাবরুম ও কম্পিউটার রুম সহ হাসপাতালের সকল কার্যক্রম সোলার ইউনিটের বিদ্যুত থেকে পরিচালনা করা যাবে।

প্রকাশ, ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ব্যবস্থাপনায় গ্রামীণ অবকাঠামো সংস্কার ও রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় ৩০ লাখ টাকা ব্যয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০কিলোওয়াট শক্তি সম্পন্ন সোলার সিস্টেম ইউনিটটি স্থাপন করা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন করেছে ইটকলের সহযোগী প্রতিষ্ঠান রিমসো ফাউন্ডেশন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno