আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ১২:২৭

টাঙ্গাইলের জোকারচর-তারাকান্দি বাঁধ ভেঙে যাওয়ার আশঙ্কায় যান চলাচল বন্ধ

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের জোকারচর-তারাকান্দি বাঁধের উপর নির্মিত তারাকান্দি-ভূঞাপুর-টাঙ্গাইল সড়কের বিভিন্ন স্থানে লিকেজ হয়ে কমপক্ষে ১২ পয়েন্ট দিয়ে চুইয়ে পানি প্রবেশ করছে। সড়কের লিকেজ বন্ধ করতে মঙ্গলবার দুপুর থেকে কাজ করছে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ড। তবে যেকোনো সময় সড়কটি ভেঙে যাওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা। টাঙ্গাইল-ভূঞাপুর-তারাকান্দি সড়ক লিকেজ হওয়ায় বুধবার(১৬ আগস্ট) সকাল থেকে ওই সড়কে সকল ভারীযানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। ফলে তারাকান্দি থেকে উত্তরবঙ্গ ও দক্ষিনাঞ্চলে সার বহনকারী পরিবহনগুলো বন্ধ রয়েছে।
এদিকে, মঙ্গলবার(১৫ আগস্ট) সন্ধ্যার পর থেকেই গোপালপুর উপজেলার গুলিপেচা এবং ভূঞাপুর উপজেলার চুকাইনগর, অর্জুনা ও কুঠিবয়ড়া পয়েন্টে মারাত্মকভাবে পানি ঢুকছে। জোকারচর-তারাকান্দি বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে গেলে বৃহত্তর ময়মনসিংহের কয়েকটি জেলা বন্যা কবলিত হয়ে পড়ার আশঙ্কা রয়েছে।
টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী শাহজাহান সিরাজ জানান, জোকারচর-তারাকান্দি বাঁধের উপর নির্মিত তারাকান্দি-ভূঞাপুর-টাঙ্গাইল সড়কে বিভিন্ন পয়েন্টে লিকেজ দেখা দিয়েছে। সেগুলো বন্ধ করতে ওই সড়কের ১০টিরও বেশি পয়েন্টে কাজ চলমান রয়েছে।
টাঙ্গাইলের জেলা প্রশাসক খঅন মো. নুরুল আমিন জানান, ভূঞাপুর ও গোপালপুর উপজেলা প্রশাসনকে সর্তক থাকার নির্দেশ দেয়া হয়েছে। জেলায় বরাদ্দকৃত ত্রাণ উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের বাড়ি বাড়ি গিয়ে যাতে ত্রাণ সহায়তা পৌঁছে দেয়া হয় সেটাও বলা হয়েছে। বন্যা সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবগত আছেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno